রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জেতেনি নেইমারের ব্রাজিল হেরেছে মেসিহীন আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ক্লাব ফুটবলে এখন আন্তর্জাতিক বিরতি। বিশ্বকাপ নিশ্চিত করা দলগুলোর হাতে এখন তাই অঢেল সময়। সেই সুযোগে এখন তারা ব্যস্ত প্রীতি ম্যাচের মাধ্যমে নিজেদের পরখ নিতে। বাকি দলগুলোর সেই প্রস্তুতি মুটামুটি মানের হলেও হতাশা উপহার দিয়েছে লিওনেল মেসিহীন আর্জেন্টিনা। রাশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ জিতলেও পরশু নাইজেরিয়ার কাছে ৪-২ গোলে হেরে গেছে আর্জেন্টিনা।

এভার বনেগা ও আগুয়েরোর গোলে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল জর্জ সাম্পাওলির দল। আর্জেন্টিনার জার্সিতে তৃতীয় সর্বোচ্চ গোল এখন আগুয়েরোর, ৩৬টি। তার সামনে রয়েছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও লিওনেল মেসি। প্রথমার্ধের পর ড্রেসিংরুমে অসুস্থ্য হয়ে পড়েন আগুয়েরো। সঙ্গে সঙ্গে নেয়া হয় হাসপাতালে। পরে অবশ্য সুস্থ্য হয়ে হোটেলে ফেরেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার।
বিরতির আগ মুহূর্তে একটি গোল শোধ দিয়ে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিল সুপার ইগলরা। পরে আর্জেন্টাইন রক্ষণকে নিয়ে ছেলেখেলা করে একে একে দেয় আরো তিন গোল। এর মধ্যে অ্যালেক্স ইয়োবি করেন দুই গোল। মাত্র পাঁচবার প্রতিপক্ষের পোস্ট বরাবর শট নেয় নাইজেরিয়া। যার মধ্যে চারটিই সফলতার মুখ দেখে।
রাতের বাকি হাইভোল্টেজ ম্যাচগুলো হয়েছে ড্র। ওয়েম্বলিতে ব্রাজিল-ইংল্যান্ড ম্যাচে কোন গোলই হয়নি। জার্মানি-ফ্রান্স ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। নিজেদের মাঠে লার্স স্টিন্ডলের যোগ করা সময়ের গোলে হার এড়ায় বিশ্বচ্যাম্পিয়নরা। ওদিকে হতাশাময় সময় কেটেছে আরেক সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনেরও। ২০১৮ বিশ্বকাপ স্বাগতিক রাশিয়ার সঙ্গে ৩-৩ ড্র করে স্প্যানিশরা। প্রতিপক্ষের মাঠে পেনাল্টি থেকে জোড়া গোল করেন সার্জিও রামোস। যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ ড্র করেছে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল।
তবে অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে হেরে গেছে উরুগুয়ে। জাতীয় দলের জার্সিতে ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার রোমেলু লুকাকুর রেকর্ড ৩১তম গোলে জাপানকে ১-০ গোলে হারায় বেলজিয়াম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন