রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাসেলের কষ্টের জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগ কষ্টের জয়েই শুরু করলো শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রথম লেগে ৩-০ গোলে হারালেও দ্বিতীয় লেগে তারা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে জয় পেল নুন্যতম গোলেই। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে শেখ রাসেল ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধাকে। বিজয়ী দলের পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন অধিনায়ক উত্তম কুমার বণিক। এই জয়ে শেখ রাসেল ১২ ম্যাচে ১৯ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চমস্থানে উঠে আসলো। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে মুক্তিযোদ্ধার জায়গা হলো এগারতম স্থানে।
কাল সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি পড়ায় বিকালে মাঠে পিচ্ছিল হয়ে যায়। ফলে স্বাভাবিক খেলা খেলতে কিছুটা সমস্যায় পড়তে হয় ফুটবলারদের। তবে ম্যাচে নিজেদের সেরাটা দিতে পারেনি কোনো দলই। প্রথমার্ধে উভয় দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও কেউই গোল পায়নি। ফলে গোলহীন শেষ হয় এই অর্ধ। তবে ম্যাচের ২৩ মিনিটে যে সুযোগটি পেয়েছিলো শেখ রাসেল তা যদি কাজে লাগতো তাহলে তারা তখনই এগিয়ে যেতে পারতো। এসময় ডানপ্রান্ত দিয়ে বল নিয়ে সতীর্থের উদ্দেশ্যে বাড়ান শেখ রাসেলের এক খেলোয়াড়। কিন্তু বক্সে বল বুঝে নিতে পারেননি মিসরীয় ফরোয়ার্ড জ্যাকি সারহান। ফলে গোলপোস্টে শট নেয়ারও সুযোগ পাননি তিনি। ২৯ মিনিটে মিডফিল্ডার খালেকুজ্জামানের কর্নারের বল বক্সে পেয়ে উত্তম বণিক কিক নেয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। বিরতির পর শুরু থেকেই ছিলো প্রথমার্ধের মতো একাধিক ভুল পাসের ছড়াছড়ি। দ্বিতীয় লেগে উভয় দলই নতুনভাবে গুছিয়ে নিয়েছে নিজেদের। কিন্তু হয়তো দলীয় বোঝাপড়ার অভাব ছিলো। ৪৬ মিনিটে বক্সের বাইরে থেকে সবুজের বাড়িয়ে দেয়া বল হেড করেও বলের নাগাল পাননি জ্যাকি সারহান। ৫২ মিনিটে নাজমুল ইসলামের পাসে বক্সে বল নিয়ে ঢুকে পড়েন রাসেলের জ্যাকি। শটও নেন। কিন্তু প্রতিপক্ষ দলের গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হন তিনি। অবশেষে গোল পায় শেখ রাসের। ম্যাচের ৬৯ মিনিটে বামপ্রান্ত থেকে দারুণ এক ক্রস পেয়ে বক্সে ব্যক হেডে মুক্তির গোলরক্ষক উত্তম বড়–য়াকে পরাস্ত করে দলকে এগিয়ে নেন রাসেল অধিনায়ক ডিফেন্ডার উত্তম কুমার বণিক (১-০)। ৮০ মিনিটে ইনডাইরেক্ট ফ্রি কিক পায় মুক্তিযোদ্ধা। কিন্তু গোলের সহজতম সুযোগটি হাতছাড়া করেন সৈকত মুন্না। তাই শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা।
একই মাঠে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘ ২-১ গোলে হারায় রহমতগঞ্জ এমএফএসকে। এই জয়ে আরামবাগ ১২ ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে তালিকার নবমস্থানে উঠে আসলো। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জের অবস্থান অষ্টমস্থানে।
শেখ রাসেল ১-০ মুক্তিযোদ্ধা
আরামবাগ ২-১ রহমতগঞ্জ

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন