রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার রক্সিতে আস্থা জামালের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বয়সভিত্তিক জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে থাকা সাবেক তারকা ফুটবলার মাহবুব হোসেন রক্সির উপরই আস্থা রেখেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কর্তারা। তাই দেশের ফুটবলের জায়ান্ট খ্যাত এই দলটির নতুন কোচ হলেন রক্সি। যিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বেতনভুক্ত কোচ। তার অধীনে প্রস্তুতি নিয়েই গত অক্টোবরে ভুটানে শেষ হওয়া সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ ও চলতি মাসে তাজিকিস্তানে অনুষ্ঠিত এএফসি অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে দারুণ সাফল্য দেখায় বাংলাদেশ যুব দল। মুলত এ দুই টুর্নামেন্টে লাল-সবুজের যুবাদের নজরকাড়া পারফরমেন্সই কোচ হিসেবে রক্সিকে জায়গা করে দেয় শেখ জামালে। নাইজেরিয়ান যোসেফ আফুসি নীরবে চলে যাওয়ার ২৪ ঘন্টার মধ্যেই এই নতুন কোচকে নিয়োগ দেয় শেখ জামাল। ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের বাকি ম্যাচগুলোতে রক্সি দাঁড়াবেন তিনবারের চ্যাম্পিয়ন জামালের ডাগআউটে।
গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে ক্লাবের নতুন কোচ হিসেবে রক্সির নিয়োগ পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন শেখ জামালের গভর্নি বডির চেয়ারম্যান মনজুর কাদের। গত মৌসুমে শফিকুল ইসলাম মানিককে বিদায় করে শেখ জামাল তাদের সাবেক নাইজেরিয়ান কোচ জোসেফ আফুসিকে ফিরিয়ে এনেছিল। কিন্তু রহস্যের জš§ দিয়ে পরশু সকালে কাউকে কিছু না বলে ঢাকা ছাড়েন আফুসি। জানা গেছে, আফুসি ইংল্যান্ডের মেকন ফুটবল সার্ভিসেস নামের একটি ফুটবল এজেন্টের সিইও হিসেবে চাকরি নিয়েছেন। লিগের মাঝ পথে তার এভাবে ক্লাব ছেড়ে যাওয়ায় বিস্মিত হলেও জামাল কর্তৃপক্ষ নতুন কোচ নির্বাচনে সময় নেয়নি। সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ এবং এএফসি অনুর্ধ্ব-১৯ বাছাই পর্বে রক্সির অধীনে প্রশিক্ষণ নিয়েই বাংলাদেশ যুব দল প্রত্যাশার চেয়েও ভালো করেছে। যে কারণে মুগ্ধ হয়েই রক্সির উপর আস্থা রেখে তাকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন শেখ জামাল কর্তারা।
নতুন কোচ রক্সি লিগের বাকি ১০ ম্যাচে শেখ জামাল কোচের দায়িত্ব পালন করবেন। তাকে পেয়ে উচ্ছ¡সিত মনজুর কাদের বলেন, ‘বর্তমান দলটি গোছানোই আছে। অনেকটা সাজানো বাগানের মতো। রক্সি শুধু দলকে আরো গুছিয়ে মাঠে নামাবে। তার অধীনে বাংলাদেশ বয়সভিত্তিক দল বিদেশের মাটিতে খুবই ভালো পারফরম্যান্স করেছে। শেখ জামালও ভালো করবে।’ বাফুফের কাছে মৌখিত অনুমতি নিয়েই জামালের দায়িত্ব গ্রহণ করেছেন রক্সি। খুব শিগগিরই লিখিত অনুমতি পাবেন বলে জানান তিনি। নতুন দায়িত্ব পেয়ে সাবেক এই তারকা ফুটবলার দারুণ খুশি। রক্সি বলেন, ‘সুযোগ যখন পেয়েছি তখন সেটাকে কাজে লাগানোর চেষ্টা করব। দল এখন ভালো অবস্থানে আছে। আমার লক্ষ্য থাকবে এর চেয়ে ভালো অবস্থানে থেকে লিগ শেষ করা।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন