বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বৃষ্টির ফাঁকে লাকমল দ্যুতি

| প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : কোলকাতায় ইডেন গার্ডেন্সে বৃষ্টির দাপট দ্বিতীয় দিনেও। তার ফাঁকে ভারত হারিয়েছে আরও দুই উইকেট। তবে টিকে আছেন চেতেশ্বর পুজারা। চালিয়ে যাচ্ছেন লড়াই। বৃষ্টির কারণে টেস্টের প্রথম দিনে খেলা হয়েছিল ১১.৫ ওভার। দ্বিতীয় দিনে হয়েছে ২১.৫ ওভার। ৩ উইকেটে ১৭ রান নিয়ে শুরু করে ভারত দ্বিতীয় দিন শেষে করেছে ৫ উইকেটে ৭৪।
আগের দিন ৬ ওভারে কোন রান না দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন সুরাঙ্গা লাকমল। দ্বিতীয় দিনে যোগ করতে পারেনননি আর কোনো উইকেট। তবে ৪৬ বল পর গুনেছেন প্রথম রান। ২০০১ সাল থেকে ‘বল বাই বল’ পরিসংখ্যান রাখা শুরু হওয়ার পর থেকে প্রথম রান গোনার আগে এত ডট বল করেননি আর কেউ। ২০১৫ সালে জেরম টেলরের ৪০ বল ছিল আগের রেকর্ড।
লাকমল উইকেট না পেলেও পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকা। ফিরিয়ে দেন অজিঙ্কা রাহানে ও রবিচন্দ্রন অশ্বিনকে। দুটিই অবশ্য ছিল বাজে শট। শ্রীলঙ্কা ভুগেছে তৃতীয় আরেকজন বিশেষজ্ঞ সিমার না থাকায়। শানাকা কাজ চালিয়ে নিয়েছেন। কিন্তু অনিয়মিত মিডিয়াম পেসার দিমুথ করুনারতেœর ২ ওভারে ভারত তুলেছে ১৭ রান। কঠিন উইকেটে ভারতের সবচেয়ে বড় ভরসা পুজারা যথারীতি টিকে আছেন দলের আশার আলো হয়ে। ভালো বল সামলেছেন, বলে পর বল ছেড়েছেন। বাজে বলকে দিয়েছেন সাজা। দলের ৭৪ রানে তিনি একাই অপরাজিত ৪৭ রানে।
ভারত ১ম ইনিংস: ৩২.৫ ওভারে ৭৪/৫ (আগের দিন ১৭/৩) (রাহুল ০, ধাওয়ান ৮, পুজারা ৪৭*, কোহলি ০, রাহানে ৪, অশ্বিন ৪, ঋদ্ধিমান ৬*; লাকমল ৩/৫, গামাগে ০/২৪, শানাকা ২/২৩, করুনারতেœ ০/১৭)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন