বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিসিবির ভাবনায় স্থানীয় ক্রিকেটার

বিপিএলের আদলে আরেকটি টি-২০ লিগ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

যুগটাই টি-২০ ক্রিকেটের। সেই ¯্রােতে গা ভাসিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশও। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ আসর এখন দেশের গÐি ছাড়িয়ে বিদেশেও সমান ভাবে সমাদৃত। তবে তাও যেন মন ভরছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। বিপিএলে বিদেশী ক্রিকেটারদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ে অনেক সময়ই পিছিয়ে থাকে স্থানীয় ক্রিকেটাররা। সাত দল নিয়ে আয়োজিত টুর্নামেন্টে প্রতি দলের একাদশে খেলার সুযোগ পাচ্ছেন পাঁচজন করে বিদেশি ক্রিকেটার। এতে ঘরোয়া লিগ মাতানো অনেক দেশি ক্রিকেটারই সুযোগ পাচ্ছেন না পারফরমেন্স প্রদর্শনের। মূলত সে কথা মাথায় রেখেই
সমস্যা সমাধানের নতুন এক পদক্ষেপ নেওয়ার কথা ভাবছে বিসিবি। বিপিএলের দলগুলোকে নিয়ে নতুন আরেকটি টি-২০ আসর আয়োজনের কথা ভাবছেন বিসিবি কর্তারা, যেখানে অংশ নেবেন শুধু দেশি তথা স্থানীয় ক্রিকেটাররা। এ প্রসঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘বিপিএলে স্থানীয় ক্রিকেটাররা ভালো খেলছে না, এটা একটা চিন্তার বিষয়। তাদের টি–টোয়েন্টি সামর্থ্য বাড়াতে আমরা আগামী মৌসুমে শুধু স্থানীয় ক্রিকেটারদের নিয়ে একটা টি–টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছি।’ ইসমাইল হায়দার মল্লিক আরও জানান, টুর্নামেন্টটি এমন সময়ে আয়োজন করা হবে যাতে জাতীয় দলের সব ক্রিকেটারও এতে অংশ নিতে পারেন। টুর্নামেন্টটিতে অংশ নেবে বিপিএলের অংশগ্রহণকারী দলগুলো, সেই সাথে দেখা যেতে পারে আরও চার-পাঁচটি দলও।
এর আগে অবশ্য একবার দেশি ক্রিকেটারদের নিয়ে টি-২০ টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি। ২০১৩ সালে বিজয় দিবস টি-২০ নামে একটি আসর আয়োজন করা হয়েছিল, যা ছিল দর্শক নন্দিত ও প্রশংসনীয়। ক্রিকেট সংশ্লিষ্টদের মতে, এমন টুর্নামেন্ট আরও আয়োজন করলে দেশের ক্রিকেট ও ক্রিকেটারদেরই মঙ্গল হবে। স্থানীয় ক্রিকেটারদের নিয়ে বিপিএলের আদলে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা কতদূর এগোয়, সেটিই এখন দেখার বিষয়!

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন