শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবেমেয়াং ছাড়া হতচ্ছাড়া ডর্টমুন্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


হঠাৎ করেই বুন্দেসলিগায় ছন্নছাড়া বরুশিয়া ডর্টমুন্ড। এরপর আবার দলে নেই তাদের প্রধান তারকা পিয়েরে এমরিক আবেমেয়াং। এর খেসারত দিতে হলো পয়েন্ট তালিকার শীর্ষ দশের বাইরের দল স্টুটগার্টের কাছে ২-১ গোলে হেরে। শুরুর ৭ ম্যাচে ৬ জয়ে লিগ শুরু করা দলটির শেষ ৫ ম্যাচে জয় নেই একটিও। শেষ আট ম্যাচে জয় মাত্র একটিতে। পয়েন্ট তালিকায় একসময় শীর্ষে থাকা ডর্টমুন্ড এখন শীর্ষস্থান দখলে নেয়া বায়ার্ন মিউনিখ থেকে ৬ পয়েন্টে পিছিয়ে। পিটার বোজার দল ম্যাচও খেলেছে একটি বেশি।
অনুশীলনে দেরি করে আসায় এই ম্যাচে বহিস্কার করা হয় ২৮ বছর বয়সী গ্যাবন স্ট্রাইকার আবেমেয়াংকে। তার অনুপস্থিতে ম্যাচের পঞ্চম মিনিটেই গোলরক্ষকের ভুলে পিছিয়ে পড়ে ডর্টমুন্ড। গোলরক্ষক রোমান ব্রæকিকে ব্যকপাস দিয়েছিলেন মার্ক বার্ত্রা। কিন্তু রোমান বলের নিয়ন্ত্রন নিতে পারেননি। বল পেয়ে যান অরক্ষিত কাদ্রিক অ্যাকোলো। ফাঁকা জালে বল ঠেলে দেন ডর্টমুন্ড মিডফিল্ডার।
সমতায় ফেরার সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি আন্দ্রে শারলি। তার পেনাল্টি শট রুখে দেন স্টুটগার্ট লোকরক্ষক রন-রোবার্ট জিলার। তবে ম্যাক্সিমিলিয়ান ফিলিপের কল্যাাণে বিরতির যোগ করা সময়ে সমতায় ফেরে সফরকারী ডর্টমুন্ড।
বিরতি থেকে ফিরে চোট নিয়ে উঠে যাওয়া অ্যাকোলোর বদলি হিসেবে নামা টিনএজ খেলোয়াড় জোসিপ ব্রেকালো। এরপর দুদল অনেকগুলো সুযোগ তৈরী করলেও কেউ তা কাজে লাগাতে পারেনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন