শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আলো দেখেনি মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুই আবাহনীই জয় পেয়েছে। শিরোপা জয়ের পথে দূরন্ত গতিতে এগিয়ে চলছে চট্টগ্রাম আবাহনী। লিগের তেরতম ম্যাচেও জিতেছে তারা। ফের ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানকে হারাল চট্টগ্রামের দলটি। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় লেগের ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১-০ গোলে হারায় মোহামেডানকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন জাহিদ হোসেন। প্রথম লেগেও একই ব্যবধানের জয় পেয়েছিলো চট্টগ্রাম আবাহনী। অন্যদিকে একই মাঠে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেড ২-১ গোলে হারায় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে।
চট্টগ্রাম আবাহনী-মোহামেডান ম্যাচের প্রায় পুরোটা সময় আক্রমণাতœক ফুটবল উপহার দিয়েছে চট্টগ্রামের দলটি। আর মোহামেডানকে খেলেছে ম্যাড়মেড়ে ফুটবল। তারা চট্টগ্রাম আবাহনীর আক্রমণ ঠেকাতেই পুরোটা সময় পার করেছে। বিজয়ীরা নূন্যতম গোলের জয় পেলেও বেশ কিছু সুযোগ নষ্ট করেছে তারা। এটা নিয়ে লিগ ও ফেডারেশন কাপ মিলিয়ে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে কাছে টানা পাঁচ ম্যাচ হারল মোহামেডান। ১২ মিনিটে গোল পেলেও ম্যাচের এগারো মিনিটেই এগিয়ে যেতে পারত চট্টগ্রাম আবাহনী। এসময় ডান দিক থেকে মামুনুল ইসলামের ফ্রি কিকে জাহিদের হেড মোহামেডান গোলরক্ষক লিটনের গøাভসে জমা পড়ে। পরের মিনিটে আর সুযোগ নষ্ট করেনি চট্টগ্রামের দলটি। মামুনুলের থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক থেকে লিওনেল সেইন্ট প্রিয়াক্সের বাড়ানো আড়াআড়ি ক্রস আলতো টোকায় জালে পাঠান জাহিদ (১-০)। চলতি লিগে জাহিদের এটি তৃতীয় গোল। ২৬ মিনিটে ডান দিক দিয়ে বক্সে ঢুকে নাসিরুল ইসলামের দুর্বল শট চট্টগ্রামের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার গ্রিপে গেলে আর সমতায় ফেরা হয়নি মোহামেডানের। এগিয়ে থেকে বিরতি গেলেও দ্বিতীয়ার্ধের আর গোলের দেখা পায়নি বিজয়ীরা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বিপলু আহমেদের শট বাইরের জাল কাঁপালে আবারও হতাশ হতে হয় মোহামেডানকে। ম্যাচের ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার ভালো সুযোগ নষ্ট করে চট্টগ্রাম আবাহনী। এসময় সতীর্থের বাড়ানো ক্রসে বল পেয়ে বক্সের ভেতর থেকে তা বাইরে মারেন ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। ম্যাচের যোগ করা সময়ে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট হয় সাদাকালোদের। ডান দিক থেকে অগাস্টিন ওয়ালসনের জোরালো শট ফিস্ট করে ফেরান চট্টগ্রামের গোলরক্ষক রানা। ফলে শেষ পর্যন্ত হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় মোহামেডানকে। এই জয়ে ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষস্থান আরও শক্ত করেছে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানেই আছে মোহামেডান।
সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে আর ভুল করেনি ঢাকা আবাহনী। প্রথম লেগে হারলেও এবার ঠিকই ফরাশগঞ্জের কাছ থেকে তিন পয়েন্ট আদায় করে নিয়েছে তারা। ম্যাচে আবাহনী ২-১ গোলে হারায় ফরাশগঞ্জকে। বিজয়ী দলের রুবেল মিয়া ও এমেকা একটি করে গোল করেন। ফরাশগঞ্জের পক্ষে এক গোল শোধ দেন ম্যাথিউ। এই জয়ে ঢাকা আবাহনী ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয়স্থানে উঠে আসলো। সমান ম্যাচে ৬ পাওয়া ফরাশগঞ্জের অবস্থান সবার শেষে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন