শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঘুরে দাঁড়য়িছেে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দুই ওপনোর শখির ধাওয়ান ও লোকশে রাহুলরে ব্যাটংি নপৈুণ্যে কোলকাতা টস্টেরে র্দুদান্তভাবে ঘুড়ে দাঁড়য়িছেে ভারত। প্রথম ইনংিসে ১২২ রানে পছিয়িে থকেওে চর্তুথ দনি শষেে ১ উইকটেে ১৭১ রান তুলছেে বরিাট কোহলির দল। তার মানে হাতে ৯ উইকটে নয়িে ৪৯ রানরে লডি স্বাগতকিদরে। প্রথম ইনংিসে ১৭২ রানে অলআউট হয়ছেলিো টমি ইন্ডয়িা। জবাবে ২৯৪ রান করে প্রথম ইনংিস থকেে বড় লডি পায় শ্রীলঙ্কা।
হাতে ৬ উইকটে ও ১৬৫ রান নয়িে দনি শুরু করছেলিো শ্রীলঙ্কা। অধনিায়ক দনিশে চান্ডমিাল ১৩ ও উইকটেরক্ষক নরিোশান ডকিবলো ১৪ রানে অপরাজতি ছলিনে। কউেই অবশ্য ইনংিস টনেে লম্বা করতে পারনেন।ি ডকিবলো ৩৫ ও চান্ডমিাল ফরেনে ২৮ রান কর।ে স্বীকৃত ব্যাটসম্যানদরে হারয়িে দ্রæত গুটয়িে যাওয়ার শংকায় পড়ে শ্রীলঙ্কা। কন্তি তা হতে দনেনি বোলার রঙ্গনা হরোথ। নয় নম্বরে নমেে এক প্রান্ত আগলে ভারতীয় বোলারদরে বপিক্ষে বুক উঁচয়িে লড়াই করনে হরোথ। শষে র্পযন্ত তনিি থামনে ব্যক্তগিত ৬৭ রান।ে হরোথরে বদিায়রে পর আর মাত্র ৪ রান যোগ করে ২৯৪ রানে গুটয়িে যায় শ্রীলঙ্কা। ভারতরে ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ সামি ননে ৪টি করে উইকটে। এছাড়া উমশে যাদব ননে ২ট।ি
১২২ রানে পছিয়িে দ্বতিীয় ইনংিস শুরু করে ভারত। তাই ইনংিসরে শুরু থকেইে র্সতক ছলিনে দুই ওপনোর রাহুল ও ধাওয়ান। উদ্বোধনী জুটতিে তারা এনে দনে ১৬৬ রান। ৬ রানরে জণ্য তনি অঙ্করে দখো পাননি ধাওয়ান। তার ১১৬ বলরে ইনংিসে ছলি ১১টি চার ও ২টি ছক্কার মার। চতেশ্বের পূজারাকে নয়িে দনিরে বাকী সময় ভালোভাবে শষে করনে রাহুল। ১১৩ বলে ৭৩ রানে রাহুল ও ২ রানে অপরাজতি আছনে পূজারা।
সংক্ষপ্তি স্কোর
ভারত : ১৭২ ও ১৭১/১, ৩৯.৩ ওভার (ধাওয়ান ৯৪, রাহুল ৭৩* পুজারা ২*; শানাকা ১/২৯)।
শ্রীলঙ্কা : ২৯৪/১০, ৮৩.৪ ওভার (হরোথ ৬৭, ডকিভলো ৩৫, চান্দমিাল ২৮; ভুবনেশ্বর ৪/৮৮, সামি ৪/১০০, যাদব ২/৭৯)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন