সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হেরেই গেল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

‘ইতালির বিশ্বকাপ হতাশা কাটিয়ে একটু সময়ের প্রয়োজন’- এই অজুহাতে জিয়ানলুইজি বুফন ও আন্দ্রেয়া বারজাগিকে ছাড়াই এদিন একাদশ সাজান কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। শুরুর একাদশে ছিলেন না পাওলো দিবালাও। অ্যালেগ্রিকে এর খেসারত দিতে হলো সাম্পদরিয়ার মাঠে ৩-২ গোলে হেরে।
সুইডেনর কাছে প্লে-অফে হেরে বিশ্বকাপের স্বপ্ন শেষ হয় ইতালির। সেই শোকে বুফন-বারজাগি দুই জনই জাতীয় দলকে বিদায় জানান। কিন্তু চার বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হতাশা কি এত তাড়াতাড়ি মুছে। বুফন-বারজাগিকে তাই দেওয়া হলো আরো বাড়তি একটু সময়। দুই প্রধাণ রক্ষণ সেনার এই অনুপস্থিতি মানিয়ে নিতে পারেনি টানা ছয়বারের সেরি আ চ্যাম্পিয়নরা।
স্কোরলাইন মাত্র এক গোলের ব্যবধানে হারের কথা বললেও বাস্তবটা ছিল একেবারেই ভিন্ন। স্বাগতিকদের বিপক্ষে ৩-০ গোলে পিছিয়ে পড়ার পর জুভেন্টাসের দুটি গোলই আসে ম্যাচের যোগ করা সময়ে। অর্থাৎ দলের হার নিশ্চিত হওয়ার পরেই মেলে গোলের দেখা। ৯১তম মিনিটে হিগুয়েইনের গোলটি পেনাল্টির সুবাদে পাওয়া। ম্যাচের অন্তিম মুহূর্তে ব্যবধান আরো কমান দিবালা।
প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। দুর্বল রক্ষণ আর ভোঁতা আক্রমণভাগে ভুগতে থাকা জুভাদের চিনতে হয়েছে জার্সি দেখে। দ্বিতীয়ার্ধে ডগলাস কস্তা ও দিবালা মাঠে নামার পর খেলার গতি বাড়ে। কিন্তু পাল্টা আক্রমেণ কাজের কাজটি করেন স্বাগতিকরাই। ৫২তম মিনিটে দুভান জাপাতার লুপিং হেডারের পর ৭১ ও ৭৯তম মিনিটে ব্যবধান ৩-০ করে দেন লুকাস তোরেইরা ও জিয়ানমার্কো ফেরারি।
এই হার জুভেন্টাসকে নামিয়ে দিয়েছে পয়েন্ট তালিকার তিনে। পরিষ্কার ৪ পয়েন্টে এগিয়ে লিগে এখনো অপরাজিত নাপোলি শীর্ষে। আটলান্টাকে ২-০ গোলে হারিয়ে এদিন দ্বিতীয় স্থানে উঠে আসা ইন্টার মিলানও জুভাদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে।
বেনেভেন্তো ১ : ২ সোসুলো
সাম্পদরিয়া ৩ : ২ জুভেন্টাস
ইন্টার মিলান ২ : ০ আটলান্টা
ক্রোটোন ০ : ১ জেনোয়া
এসপিএএল ১ : ১ ফিওরেন্তিনা
তোরিনো ১ : ১ চিয়েভো
উদিনেসি ০ : ১ কালিয়ারি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন