রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়াল নয় বার্সার হুমকি ভ্যালেন্সিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গেল মৌসুমেও ফুটবল ক্লাব ভ্যালেন্সিয়ার খোঁজ রাখতেন ক’জন? অতি উৎসাহী ফুটবল ভক্ত ছাড়া নিশ্চয় নয়। পয়েন্ট তালিকার ১২ নম্বর দলের খোঁজ কে-ই বা রাখে। কিন্তু এখন তাদের খোঁজ রাখতেই হচ্ছে। শুনতে অদ্ভুদ লাগলেও লা লিগায় বার্সেলোনার প্রতিদ্ব›দ্বী এখন রিয়াল মাদ্রিদ নয় এই ভ্যালেন্সিয়া-ই। 

পরশু লাস পালমাসকে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়ে লিগে টানা অষ্টম জয় তুলে নিয়েছে ভ্যালেন্সিয়া। নিজেদের ফুটবল ইতিহাসে যা প্রথম। লিগে এখনো তারা অপরাজিত। পয়েন্ট তালিকাতেও তাদের অবস্থান দুইয়ে, ঠিক বার্সার পরেই। ১২ ম্যাচে ১১ জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। ৪ পয়েন্ট পিছিয়ে আর্নেস্তো ভালভার্দের দলের উপর চাপ অব্যহত রেখেছে অ্যালেন্সিয়া। তৃতীয় স্থানে থাকা রিয়ালের চেয়েও তারা এগিয়ে পরিষ্কার ৬ পয়েন্টে।
পরের ম্যাচে বার্সার মুখোমুখি হবে ভ্যালেন্সিয়া। রবিবারের ঐ ম্যাচে জিতলেই শীর্ষস্থান ধারিদের সাথে পয়েন্ট ব্যবধানে কমে দাঁড়াবে একে। ম্যাচ শেষে এদিন মেসি-সুয়ারেজদের একটা হুমকিও দিয়ে রাখলেন ভ্যালেন্সিয়ার সহকারী কোচ রুবেন উরিয়া, ‘পয়েন্ট টেবিলে নিজেদেরকে আরো উঁচু জায়াগায় পৌঁছে দিতে আমরা বার্সেলোনাকেও হারাতে চাই।’ তবে শিরোপা জয়ের আশা এখনই করছেন না বলে জানান তিনি। উরিয়ার মুখে শিরোপা জয় কিন্তু মোটেও অদ্ভুদ শেনাবে না। ৬ বার লা লিগা জয়ের রেকর্ড আছে ভ্যালেন্সিয়ার। যার সর্বশেষটি ২০০৩-০৪ মৌসুমে।
বিস্ময়করভাবে ক্লাবের শীর্ষ গোলদাতা সিমন জাজা এবং প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে ধারে আসা ফরোয়ার্ড গনকালো গুইডেসকে সাইডলাইনে বসিয়েই এদিন একাদশ নির্বাচন করেন ভ্যালেন্সিয়া কোচ। এর ফলও ভোগ করতে হয়েছে প্রথমার্ধে। স্বাগতিক এস্পানিয়লের সামনে তারা দাঁড়াতেই পারেনি।
এস্পানিয়লের ভাগ্যকে মন্দ বলতেই হয়। গোলশূন্য প্রথমার্থে দুবার তারা গোলবঞ্চিত হয় বারপোস্টে বাধা পেয়ে। বল দখলে পিছিয়ে থাকলেও গোছালো আক্রমণে তারা ছিল এগিয়ে। কিন্তু গোলের দেখা থেকে তারা ছিল বঞ্চিত। সফরকারী ভ্যালেন্সিয়া এই ভুল করেনি। জিওপ্রে কনডগবিয়া এবং সান্টি মিনার গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে তারা।
একই রাতে লিগের অন্য ম্যাচে মালাগা ৩-২ গোলে ডিপোর্তিভো লা করুনাকে এবং লেভান্তে ২-০ গোলে লাস পালমাসকে পরাজিত করে। অ্যাথলেটিক বিলবাও ও ভিয়ারিয়ালের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।
এস্পানিওল ০ : ২ ভ্যালেন্সিয়া
মালাগা ৩ : ২ দিপোর্তিভো
লাস পালমাস ০ : ২ লেভান্তে
অ্যাথ. বিলবাও ১ : ১ ভিয়ারিয়াল

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন