সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আরামবাগে হোঁচট সাইফের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘের সামনে হোঁচট খেল নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। এবারের লিগে প্রথম অংশগ্রহণে দুরন্ত গতিতে এগিয়ে চললেও দ্বিতীয় লেগে আরামবাগে এসে থামতে হলো তাদের। প্রথম লেগে আরামবাগকে ১-০ গোলে হারালেও দ্বিতীয় লেগে ড্র করেই সাইফকে মাঠ ছাড়তে হলো। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং গোলশূণ্য ড্র করে আরামবাগের বিপক্ষে। এই ড্র’তে সাইফ ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থস্থানেই রইলো। সমান ম্যাচে ১১ পয়েন্ট পাওয়া আরামবাগের অবস্থান নবমস্থানে।

আগের ম্যাচে আরামবাগ হারিয়েছিলো রহমতগঞ্জকে। আর সাইফ জয় পেয়েছিলো বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর বিপক্ষে। ফলে এ ম্যাচে জয়ের ব্যাপারে দু’দলই ছিল আতœবিশ্বাসী। তবে অপেক্ষাকৃত শক্তিশালী সাইফ স্পোর্টিংকেই এগিয়ে রেখেছিলেন ফুটবলবোদ্ধারা। কিন্তু আরামবাগ অসাধারণ ফুটবল খেলে তারকা সমৃদ্ধ নবাগত দলটিকে রুখে দিয়ে সবার ধারনা পাল্টে দিয়েছে। কাল ম্যাচের শুরু দিকে অগোছালো ফুটবল খেলে সাইফ। ফলে আরামবাগ তাদের উপর চড়াও হয়ে খেলতে থাকে। নিজেদের রক্ষণদূর্গ সামলে তারা সাইফ গোলমুখে একের পর এক আক্রমণ শানিয়ে ম্যাচকে উপভোগ্য করে তোলে।
লিগে টানা দুই ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা সাইফ স্পোর্টিংয়ের প্রথমার্ধে অগোছালো খেলার সুযোগ নিয়ে গোছালো ফুটবল খেলে আরামবাগ ১৬ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি করে। কিন্তু বাঁম দিক দিয়ে আক্রমণে যাওয়া রাজন মিয়ার শট গোলপোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। প্রথমার্ধে সাইফ ২১ মিনিটে একমাত্র সুযোগটি সৃষ্টি করলেও ব্যর্থ হন ইংলিশ ফরোয়ার্ড চার্লস এডওয়ার্ড উইলিয়াম শেরিংহ্যাম। এসময় ডান দিক দিয়ে আক্রমণে ওঠা জুয়েল রানার কাট ব্যাকে রহমত মিয়া দারুণ ক্রস বাড়ান। কিন্তু ছোট ডি বক্সের ভেতর থেকে ইংলিশ ফরোয়ার্ড চার্লসের দুর্বল হেড সহজেই ফেরান আরামবাগ গোলরক্ষক আজম খান। বিরতিতে যাওয়ার আগে সেরা সুযোগটি নষ্ট করে আরামবাগ। ম্যাচের ৩৫ মিনিটে বাঁম দিক থেকে আক্রমণে ওঠা রাজন মিয়া বেশ খানিকটা এগিয়ে নিখুঁত ক্রস বাড়িয়েছিলেন। কিন্তু সোহেল রানা আলতো টোকাও দিতে পারেননি। গোলশূণ্য অবস্থায় প্রথমার্ধ শেষ হলেও বিরতির পরও গোলহীনই কাটে। দ্বিতীয়ার্ধের শেষ দিকে সাইফ গুছিয়ে উঠলেও গোলের দেখা পায়নি। ম্যাচের ৮০ মিনিটে চার্লসের হেড লক্ষ্যে পৌঁছায়নি। ৮২ মিনিটে বাঁম দিক থেকে সাইফ স্পোর্টিংয়ের জুয়েলের ক্রস আরামবাগ গোলরক্ষক ফেরানোর পর ডি-বক্সের জটলার মধ্যে থেকে মতিন মিয়া শট নেন। কিন্তু সেই শট গোললাইন থেকে ফেরান আরামবাগের ক্যামেরুনের মিডফিল্ডার ইকাঙ্গা। ফলে শেষ পর্যন্ত গোলশূণ্য অমিমাংসিতই থাকে ম্যাচ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন