শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাঁশি তুলে রাখলেন আজাদ

| প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানলেন ফুটবল রেফারি আজাদ রহমান। ঢাকায় তৃতীয় বিভাগের দল আদমজী ও মাতুয়াইলের ম্যাচ দিয়ে যার রেফারিং পেশা শুরু হয়। আর ক্যারিয়ার শেষ করেন ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে মোহামেডান-আবাহনীর ম্যাচ দিয়ে। আজাদ রহমান দীর্ঘ ১৬ বছর এক টানা রেফারি হিসেবে দেশ-বিদেশে অসংখ্য ফুটবল ম্যাচ পরিচালনা করেন। গতকাল তিনি আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেন মাঠ থেকে। আজীবনের জন্য বাঁশিটা তুলে রাখলেন।
গতকাল মোহামেডান-আবাহনীর খেলায় নিজ ক্যারিয়ার শেষ করলেও এ ম্যাচ পরিচালনা করেননি তিনি। গত ১৪ অক্টোবর মোহামেডান-ব্রাদার্স ম্যাচেই শেষবারের মতো বাঁশি বাজান আজাদ রহমান। আনুষ্ঠানিকভাবে বিদায় নিতেই মোহামেডান-আবাহনী ম্যাচে তিনি শুধু দুই দলের অধিনায়ককে নিয়ে টস করেছেন। বিদায় লগ্নে আজাদ রহমান পেলেন বাংলাদেশ ফুটবল অঙ্গনের মানুষের ভালোবাসা। মোহামেডান-আবাহনীর খেলোয়াড়, কর্মকর্তা, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের রেফারিজ কমিটি ও তার সহকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছায় বিদায় জানান। বিদায়লগ্নে মাঠে উপস্থিত ছিলেন আজাদ রহমানের দুই কন্যা ফাইরুজ নাওয়া তরঙ্গ ও নুবাইদা আরস তটিনি এবং তার সহধর্মিনী।
দেশের ফুটবলে রেফারি হিসেবে ২০০১ সালে বাঁশি হাতে নিয়েছিলেন আজাদ রহমান। দেশে ও বিদেশের মাঠে প্রায় ৩ হাজার ম্যাচ পরিচালনা করেন তিনি। মূলত নবীনদের জায়গা করে দিতেই অবসরে যাওয়ার সিদ্ধান্ত নেন ৪৫ বছর বয়সে এই রেফারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন