বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রথম দিন সমানে-সমান

| প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথম দিন থেকেই ‘ছাইদানির’ (অ্যাসেজ) লড়াইটা জমে উঠেছে বেশ। বৃষ্টি আর আলোক স্বল্পতার কারণে খেলা শেষ হয় ১০ ওভার আগে। তার আগে ১৯৬ রান তুলে নেয় ইংল্যান্ড। ৪ উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়াও দিয়ে রেখেছে পাল্টা জবাব।
যেমনটা মনে হচ্ছিল গ্যাবার উইকেট তেমন আচরণ করেনি। উইকেট ছিল ধীর। সাবধানী ইংলিশরা ৮০.৩ ওভারে রান তুলেছে ২.৪৩ গড়ে। টস জয়ী ইংল্যান্ড দলীয় ২ রানেই হারায় প্রথম উইকেট। মিচেল স্টার্কের দারুণ ডেলিভারিতে প্রথম ¯িøপে ক্যাচ দিয়ে ফেরেন সাবেক অধিনায়ক অ্যালিষ্টার কুক।
১২৫ রানের দুর্দান্ত জুটিতে পাল্টা জবাব দেন দুই অ্যাসেজ অভিষিক্ত মার্ক স্টোনম্যান ও জেমস ভিন্স। ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরিটি বড় করতে পারেননি স্টোনম্যান। ৩টি চারে ১৫৯ বলে ৫৩ রান করে থামেন প্যাট কমিন্সের বলে বোল্ড হয়ে। তবে ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরি তুলে সেঞ্চুরির দিকেই এগুচ্ছিলেন ভিন্স। কিন্তু নাথান লায়নের দুর্দান্ত সরাসরি থ্রোতে রান আউটে কাটা পড়ে তার ভাগ্য। ১২টি চারে ১৭০ বলে ৮৩ রান করেন ভিন্স। আগের ১১ ইনিংসে তার সর্বোচ্চ ব্যক্তিগত ছিলো ৪২।
দলীয় ১৪৫ রানে ভিন্সের বিদায়ের পর ১৮ রানের ব্যাধানে জো রুটকে ফিরিয়ে আবারো ম্যাচে ফেরে অজিরা। ইংলিশ দলপতিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন কামিন্স। অবশ্য প্রথম দফায় রুটকে আউট দেননি অন-ফিল্ড আম্পায়ার দক্ষিণ আফ্রিকার মারাইস ইরাসমুস। পরে রিভিউ নিয়ে রুটের আউট নিশ্চিত করে অস্ট্রেলিয়া। দিনের বাকি সময় নির্বিঘেœ কাটিয়ে দেন ডেভিড মালান ও মঈন আলী। ৮১তম ওভারে দ্বিতীয় দফায় নামে বৃষ্টি। একই কারণে লাঞ্চের পরও কিছুসময় খেলা বন্ধ ছিল। অবিচ্ছিন্ন ৩৩ রানের জুটিতে মালান অপরাজিত আছেন ২৮ রানে, ১৩ রানে মঈন।
ইংল্যান্ড : ১৯৬/৪, ৮০.৩ ওভার (কুক ২, স্টোনম্যান ৫৩, ভিন্স ৮৩, রুট ১৫, মালান ২৮*, মঈন ১৩*; কামিন্স ২/৫৯, স্টার্ক ১/৪৫)। প্রথম দিন শেষে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন