বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিসিবির কাছে হাতুরুকে চাইল এসএলসি

| প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 স্পোর্টস রিপোর্টার : চন্ডিকা হাতুরুসিংহে বাংলাদেশের দায়িত্ব ছেড়েছেন- এটা পুরনো খবর। নতুন খবর হল- লঙ্কান এই কোচকে নিজেদের জাতীয় দলের দায়িত্ব দিতে রীতিমতো উঠেপড়ে লেগেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এসএলসি। আর নিজ দেশের বোর্ডের এমন প্রস্তাবে ইতিবাচক সাড়াও দিয়েছেন হাতুরুসিংহে। তার বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার কারণ এখনও স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে, এসএলসির প্রস্তাবে সাড়া দিতে গিয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

হাতুরুসিংহের সাথে এসএলসির কথাবার্তা চূড়ান্তই বলা চলে। অপেক্ষা এখন কেবল আনুষ্ঠানিক চুক্তির। সেটিও অল্প কদিনের মধ্যে হয়ে যাবে। সেক্ষেত্রে বাংলাদেশের আগামী সিরিজে সফরকারী শ্রীলঙ্কা দলের কোচের ভূমিকায় থাকবেন হাই প্রোফাইল এই কোচ।
হাতুরুসিংহেকে কোচ হিসেবে পেয়ে উচ্ছ¡সিত শ্রীলঙ্কার ক্রিকেট অঙ্গন। সা¤প্রতিককালে ২২ গজে ধুঁকতে থাকা দলটি অপেক্ষায় আছে হাথুরুসিংহের ছোঁয়ায় বদলে যাওয়ার। এসএলসির সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা হাথুরুকে পেয়ে বলেন, ‘এতে কোনও সন্দেহ নেই যে হাথুরুসিংহে আমাদের জন্য বিরাট কিছু হবে। আমাদের স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী লক্ষ্য পূরণে সে ভূমিকা রাখবে।‘
তিনি জানান, হাথুরুসিংহেকে নিয়োগের প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে চিঠি দিয়েছেন তারা, ‘হাথুরুসিংহের প্রতি আমাদের আগ্রহের বিষয়টি আমি লিখিতভাবে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনকে জানিয়েছি। নির্বাহী কমিটি আত্মবিশ্বাসী যে হাতুরুসিংহেই কোচ হিসাবে যোগ্য ব্যক্তি। আমরা তাকে পেশাগত ও স্বচ্ছ উপায়ে আমাদের বোর্ডের সঙ্গে যুক্ত করতে চাই।’
যদিও দলে মাত্রাতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষা করে সমালোচনার জন্ম দিয়েছিলেন তিনি। সিনিয়র ক্রিকেটারদের সাথে তার সম্পর্ক ভালো ছিল না- শোনা গিয়েছিল এমন গুঞ্জনও।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন