সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হাতুরুর জন্য এক মাসের ক্ষতিপূরণ দিবে এসএলসি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশের সদ্য বিদায়ী কোচ চন্ডিকা হাতুরুসিংহের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। তবে এই সময়সীমা তো তিনি মানেননিই, বরং পদত্যাগের নোটিশ পিরিয়ড পর্যন্তও অপেক্ষা করেননি তিনি। যোগ দিয়েছেন লঙ্কান জাতীয় দলের প্রধান গুরু হিসেবে।
হাথুরুসিংহে বিসিবিকে পদত্যাগের কথা জানিয়েছেন গত ১৫ অক্টোবর। সেই হিসেবে ১৫ জানুয়ারি পর্যন্ত থাকছে নোটিশ পিরিয়ড। এই সময়সীমার মধ্যে হাথুরু যেহেতু শ্রীলঙ্কার কোচের দায়িত্ব নিচ্ছেন, তাই তাকে গুনতে হবে জরিমানা।
হাথুরুসিংহেকে পেতে মরিয়া শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড- এসএলসি এই জরিমানা গুনতেও রাজি! তবুও হাথুরুসিংহেকে এখনই কোচ হিসেবে পেতে চাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।
স¤প্রতি জানা গেছে, হাথুরুসিংহেকে পাওয়ার জন্য বাংলাদেশের সমান পারিশ্রমিকই গুনতে হচ্ছে শ্রীলঙ্কাকে। এর আগে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী জানিয়েছিলেন, ‘দেশপ্রেমে উদ্বুদ্ধ’ হাথুরুসিংহে অল্প পারিশ্রমিকেই নিজ দেশের জাতীয় দলের জন্য কাজ করতে রাজি। তবে আদতে তা নয়, হাথুরুসিংহের জন্য তার স্বদেশী বোর্ডকেও খরচ করতে হচ্ছে মোটা অঙ্কের টাকা।
জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের দেওয়া তথ্য অনুযায়ী, শ্রীলঙ্কার কোচ হিসেবে বছরে ৩ লক্ষ ডলার পাবেন, বাংলাদেশি টাকায় যা আড়াই কোটি! শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে এর আগে কেউই এতো বেশি পারিশ্রমিকের বিনিময়ে কোচিং করাননি।
বাংলাদেশের কোচ হিসেবে হাতুরুসিংহে প্রতি মাসে পেতেন পঁচিশ হাজার আটশ ডলার, যা বাংলাদেশি টাকায় ২১ লক্ষ ৭৩ হাজার। বছরে তার পারিশ্রমিক দাঁড়াত ২ কোটি ৬০ লক্ষ টাকায়।
চলতি মাসের শুরুতে অনেকটা হুট করেই হাতুরু জানান, বাংলাদেশের কোচ হিসেবে আর কাজ করছেন না তিনি। এরপর বিসিবি থেকে তাকে ঢাকায় আনার অনেক চেষ্টা করা হলেও সাড়া দেননি তিনি। এমনকি বাংলাদেশের সর্বশেষ মিশন দক্ষিণ আফ্রিকা সফরের রিপোর্টও বিসিবির কাছে পেশ করেননি তিনি। শেষ পর্যন্ত হাই প্রোফাইল এই কোচ নিজের ঘাঁটি গড়ছেন নিজ দেশ শ্রীলঙ্কাতেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন