সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবশেষে থামলেন হেইঙ্কেস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পরশু রাতে নাটকীয় এক ম্যাচের সাক্ষি হয়েছে জার্মান বুন্দেসলিগা। ঘরের মাঠে ২৫ মিনিটেই ৪-০ গোলে এগিয়ে যায় তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে একে একে চার গোলই শোধ দিয়ে দেয় সফরকারী শালকে। ৭২তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডের পর লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডর্টমুন্ডের সবচেয়ে বড় তারকা আবেমেয়াং। তখনও দুই গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা। কিন্তু ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে তাদেরকে জয়বঞ্চিত করেন নালদো। তার মানে গেল সেপ্টেম্বর থেকে লিগে জয়বঞ্চিতই রয়ে গেল ডর্টমুন্ড। পয়েন্ট তালিকাতেও তারা শীর্ষ চারের বাইরে।
তবে এদিন শেষ রক্ষে হয়নি বায়ার্ন মিউনিখের। বরুসিয়া ম’গø্যাডবাখের কাছে ২-১ গোলে হেরেছে বায়ার্ন মিউনিখ। এর মাধ্যমে থেমে গেল বুন্দেসলিগায় ইয়ূপ হেইঙ্কেসের ৩০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড। যদিও এই পরাজয়ের পরেও দ্বিতীয় স্থানে থাকা লাইপজিগের চেয়ে তিন পয়েন্ট এগিয়ে বুন্দেসলিগায় টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বেভারিয়ান্সরা।
কার্লো আনচেলত্তির বিদায়ের পর গত মাসে চতুর্থ মেয়াদে বায়ার্ন মিউনিখের দায়ীত্বে আসেন ইয়ূপ হেইঙ্কেস। এসেই বুন্দেসলিগায় তুলে নেন টানা নয় জয়। দশম ম্যাচে এসে থামলেন বায়ার্নের কিংবদন্তি কোচ। আগের হারটি ছিল আগের পর্বের যখন বায়ার্নের দায়ীত্বে ছিলেন, ২-১২ সালের ২৮ অক্টোবর বায়ার লেভারকুসেনের বিপক্ষে। পরশু শেষ হয় এই দীর্ঘ যাত্রা। এরপরই ইঙ্গিত দেন বায়ার্ন ছাড়ার। এবং সেটা চলতি মৌসুম শেষেই, অর্থাৎ আগামী জুনে।
গেল শুক্রবার ক্লাবের বার্ষিক সাধারণ সভায় সভাপতি উলি হোয়েনেস ঘোষনা দিয়েছিলেন ২০১৮/১৯ মৌসুম পর্যন্ত হেইঙ্কেসকে দলে দেখতে চান। কিন্তু হেইঙ্কেস এ সম্পর্কে তার অবস্থান স্পষ্ট করে বলেন, ‘আমি জানি না উনি এ ধরনের কথা বলেছেন কিনা। আমাদের মধ্যে অত্যন্ত স্পষ্ট একটি চুক্তি হয়েছে যার মেয়াদ আগামী বছরের ৩০ পর্যন্ত থাকবে। প্রতি সপ্তাহে আমি এ বিষয়টি নিয়ে কথা বলতে চাইনা। এটা একেবারেই স্পষ্ট একটি চুক্তি এবং এটা এভাবেই থাকবে। এখানে কোন কিছুই আর পরিবর্তন করার সুযোগ নেই।’
২০১৩ সালে চ্যাম্পিয়নস লিগ, বুন্দেসলিগা ও জার্মান কাপসহ বায়ার্নের একমাত্র ট্রেবলজয়ী কোচ হেইঙ্কেস।
ডর্টমুন্ড ৪ : ৪ শালকে
ম’গøাগবাখ ২ : ১ বায়ার্ন মিউনিখ
ফ্রাঙ্কফুর্ট ০ : ১ লেভারকুসেন
অগাসবার্গ ২ : ১ ভল্ফসবুর্গ
লাইপজিগ ২ : ১ ওয়ের্ডার ব্রিমেন
ফ্রেইবুর্গ ২ : ১ মেইঞ্জ

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন