সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যক্তি ছাপিয়ে সাফল্য দলে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপের দলগত ইভেন্টে সাফল্য পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। আসরের র‌্যাংকিং রাউন্ড শেষে গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয় এলিমিনেশন রাউন্ড। এই রাউন্ডে হারলেই বিদায়। সকালে রিকার্ভ পুরুষ ও নারীদের একক বিভাগে বাংলাদেশের আট জনের মধ্যে ছয় জনই বিদায় নিয়েছেন। তবে শেষ ষোলো রাউন্ডে উঠে স্বাগতিকদের আশার প্রদ্বীপ জ্বালিয়ে রেখেছেন রোমান সানা ও তামিমুল ইসলাম। ছিটকে পড়েছেন রেজওয়ান শেখ ইব্রাহিম, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, রাবেয়া খাতুন, বিউটি রায়, রাদিয়া আক্তার শাপলা ও নাসরিন আক্তার। তবে রিকার্ভ পুরুষ দলগত ও কম্পাউন্ড পুরুষ দলগতে জয় পায় স্বাগতিকরা। রিকার্ভ মিশ্র দলগতে হারলেও কম্পাউন্ড মিশ্র দলগতে জয় পায় বাংলাদেশ। আর কম্পাউন্ড নারী ব্যক্তিগত ইভেন্টে হার মানেন লাল-সবুজের আরচ্যার বিপাশা।
ব্যক্তিগত ইভেন্টে সেভাবে জ্বলে ওঠতে না পারলেও দলগত ইভেন্টে দারুণ করেছে স্বাগতিক বাংলাদেশের আরচ্যাররা। পুরুষদের রিকার্ভ দলগত, পুরুষ ও নারীদের কম্পাউন্ড দলগত, কম্পাউন্ড মিশ্র ইভেন্টে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে স্বাগতিকরা। কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালে উঠলেও দক্ষিণ কোরিয়ার কাছে হেরে গেছে লাল-সবুজরা।
ব্যক্তিগত সাফল্য যে একবারে নেই এমন নয়। রোমান সানা ও তামিমুলের পর আশার আলো ছড়াচ্ছেন আবুল কাশেম মামুন। পুরুষ ব্যক্তিগত কম্পাউন্ড ইভেন্টে প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠেছেন মামুন। পুরুষদের কম্পাউন্ড ব্যক্তিগত ইভেন্টে মামুন পাকিস্তানের আদেল কাদিরকে ১৪১-১৩৮ হারিয়েছেন। পরবর্তী রাউন্ডে তার প্রতিপক্ষ চাইনিজ তাইপের ওয়েং-ই-চেং। এ ইভেন্টের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে বাংলাদেশের নাজমুল হুদা, এহসান আহমেদ ও মিলন মোল্ল¬া।
পুরুষদের রিকার্ভ দলগত বিভাগে বাংলাদেশের তিন তীরন্দাজ তামিমুল ইসলাম, মোহাম্মদ হাকিম আহমদে রুবেল ও রোমান সানা ৬-০ সেটে হারিয়েছেন মঙ্গোলিয়াকে। পুরুষদের দলগত কম্পাউন্ডে জিতেছেন বাংলাদেশের নাজমুল হুদা, আবুল কাশেম মামুন ও মিলন মোল্লা ২২০-২১৩ পয়েন্টে হারিয়েছেন ইরাককে। ৩০ নভেম্বর কোয়ার্টার ফাইনালে দলগতের দুই বিভাগেই বাংলাদেশ খেলবে দক্ষিণ কোরিয়ার কাছে। রিকার্ভ মহিলা দলগত বিভাগে বাংলাদেশের রাবেয়া খাতুন, নাসরিন আক্তার ও রাদিয়া আক্তার শাপলা ৫-১ সেটে হেরেছেন উত্তর কোরিয়ার কাছে।
কম্পাউন্ড মিশ্র দ্বৈতে বাংলাদেশের রোকশানা আক্তার ও আবুল কাশেম মামুন কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। তারা ১৪৮-১৪২ পয়েন্টে হারিয়েছেন হংকংকে। তবে কোয়ার্টার ফাইনালের দরজা পার হতে পারেনি বাংলাদেশ। কোয়ার্টারে তারা হেরেছে বাংলাদেশ দক্ষিণ কোরিয়ার কাছে ১৫৮-১৪৪ পয়েন্টে।
রিকার্ভ মিশ্র দ্বৈতে বাংলাদেশের রোমান সানা ও রাদিয়া আক্তার শাপলা চাইনিজ তাইপের কাছে হেরে বিদায় নিয়েছেন প্রথম রাউন্ড থেকে। মেয়েদের কম্পাউন্ড এককে মিয়ানমারের লেই সু সু’র কাছে ১৩০-১১৬ পয়েন্টে হেরে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন বিপাশা আক্তার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন