মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাঝ পথেই বিদায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট সিক্সার্সের বিপক্ষে রংপুরের জয়ের নায়ক ছিলেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরারা। পরের ম্যাচে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষেও শেষ ওভারে ১০ রান ডিফেন্ড করে দলের জয়ের অন্যতম নায়ক ছিলেন এই লঙ্কান। খুলনার বিপক্ষে ক্রিজে থেকেও দলকে জয় দিতে পারেননি। তবে শনিবার চিটাগং ভাইকিংসের ক্রিজে থেকে রোমাঞ্চকর এক জয় এনে দেন পেরেরা। এক কথায় রংপুর রাইডার্সের ম্যাচ উইনার এই লঙ্কান অলরাউন্ডার।
তবে এই ম্যাচ উইনার কে আর পাচ্ছেনা রাইডার্স শিবির। শ্রীলংকা দলের সঙ্গে যোগ দিতে চট্টগ্রাম থেকে রাজধানী ঢাকা হয়ে বাংলাদেশ ত্যাগ করেছেন থিসারা। জানা গিয়েছে ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতেই ফিরে গেছেন থিসারা। রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বিষয়টি নিশ্চিত করেছেন। মাশরাফী জানান, ‘থিসারা পেরেরা চলে গেছেন। আমরা এবারের বিপিএলে আর তার সার্ভিস পাবো না। জাতীয় দলের সূচির কারণে সে দেশে ফিরে গেছে।’
থিসারার পাশাপাশি লাসিথ মালিঙ্গাও দেশে ফিরে যাবেন বলেও জানা গিয়েছে। রংপুর রাইডার্সের লজিস্টিন ম্যানেজার আহসানুর রহমান মল্লিক রনি জানান, ‘আগামী ২৮ ও ২৯ নভেম্বর শ্রীলঙ্কায় ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের ক্যাম্পে ডাক পাওয়া সব লংকান ক্রিকেটারদের ওই ফিটনেস টেস্টে অংশ গ্রহণ বাধ্যতামূলক। তাই লংকান বোর্ড সবাইকে ২৭ নভেম্বর পর্যন্ত খেলার অনুমতি দিয়েছিল। লাসিথ মালিঙ্গা বিশেষ অনুমতি নিয়ে ২৮ নভেম্বর দুপুরে সিলেট সিক্সার্সের সঙ্গে ম্যাচ খেলে চলে যাবেন।’
এই তিন লঙ্কান তারকাকে ছাড়াও রংপুর শিবিরে আত্মবিশ্বাস ছড়াচ্ছে ওয়েস্ট ইন্ডিজ তারকা স্যামুয়েল বদ্রি। সুযোগ পেলে সেরাটা মেলে ধরতে চান ডাগআউটের বাইরে থাকা এই ক্যারিবীয় তারকা। জানিয়েছেন ক্রিস গেইল-ম্যাককালাম-মাশরাফির মতো সিনিয়র ক্রিকেটারদের নিয়ে সামনের চার ম্যাচে জয়ের লক্ষ্যেই লড়াইয়ে নামবে রাইডার্স শিবির।
এদিকে, খারাব খবর আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স সমর্থকদের জন্যও। বিপিএলের মাঝ পথে এসেই আন্তর্জাতিক সূচির কারনে এবারের বিপিএল শেষ করতে হলো আফগান রিক্রুট রাশিদ খানকে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সদের হয়ে প্রতিনিধিত্ব করা এই আফগান লেগি, বিপিএলের এবারের আসরে কুমিল্লার হয়ে মিতব্যয়ী বোলিংয়ে ৭ ম্যাচ মাঠে নেমে পকেটে পুড়েছেন ৬ উইকেট। রাশিদ খানের সাথে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলাতেও পাওয়া যাবে না তারি স্বদেশী মোহাম্মদ নাবীকে।
এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস
স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপিতে) গতকাল শুরু হয়েছে ১১তম এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতা–। সকালে বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান টুর্নামেন্টের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক (প্রশাসন ও অর্থ) এ,বি,এম রুহুল আযাদ, কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল মো. ইমরান ইবনে এ রউফ, উপ-পরিচালক (প্রশিক্ষণ) শামীমা সাত্তার মিমু ও টেনিস বিভাগের প্রধান কোচ মো. রোকন উদ্দিন আহমেদ। টুর্নামেন্টে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মোট ৩০ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। বাংলাদেশের ১৮ জন বালক ও ৭ জন বালিকা এবং দক্ষিণ কোরিয়ার ৭ বালক ও ৩ জন বালিকা খেলছেন আসরে। আগামী ১ ডিসেম্বর শেষ হবে টুর্নামেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন