রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পুরস্কারের রাত আজ

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গৌহাটি-শিলং সাউথ এশিয়ান (এসএ) গেমসে লাল-সবুজদের হয়ে পদকজয়ী ক্রীড়াবিদদের আর্থিক পুরস্কার দেয়া হচ্ছে আজ। সন্ধ্যা সাড়ে ৭টায় হোটেল সোনারগাঁয়ের বলরুমে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে পদকজয়ী বিভিন্ন ডিসিপ্লিনের ক্রীড়াবিদের হাতে আর্থিক পুরস্কার তুলে দেয়া হবে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) প্রতিশ্রæতি অনুযায়ীই তারা এই পুরস্কার পাচ্ছেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসএ গেমসে পদকজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। এ সময় বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি। এছাড়া উপস্থিত থাকবেন বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, চার সহ-সভাপতি ও দুই উপ-মহাসচিসহ অন্য কর্মকর্তারাও।
গৌহাটি-শিলং এসএ গেমসের বিভিন্ন ডিসিপ্লিনে চারটি স্বর্ণ, ১৫টি রৌপ্য ও ৫৬টি ব্রোঞ্জসহ ৭৫টি পদক জিতেছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। এই পদক জয়ীদের নগদ আর্থিক পুরস্কার প্রায় এক কোটি ২১ লাখ টাকা দেবে বিওএ। স্বর্ণপদক জয়ীরা পাচ্ছেন পাঁচ লাখ টাকা করে। সেই হিসেবে চার স্বর্ণপদকজয়ী তিন ক্রীড়াবিদ সাঁতারু মাহফুজা খাতুন শিলা ১০ লাখ এবং ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সিমান্ত ও শুটার শকিল আহমেদ পাবেন পাঁচ লাখ টাকা করে। এছাড়া ব্যক্তিগত ও দলীয় ১৫টি ইভেন্টে রৌপ্যজয়ী বাংলাদেশের ক্রীড়াবিদরা পাচ্ছেন ৪৫ লাখ টাকা। এবং দলীয় ও ব্যক্তিগত ইভেন্টের ৫৬টি ব্রোঞ্জজয়ীরা পাচ্ছেন ৫৬ লাখ টাকা।
এদিকে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা আগামীকাল সন্ধ্যা ৭ টায় ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সের জিমনেসিয়ামে এসএ গেমসে স্বর্ণজয়ী তিন ক্রীড়াবিদকে সংবর্ধনা দেবে। এই অনুষ্ঠানেও প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার ও উপমন্ত্রী আরিফ খান জয় থাকবেন বিশেষ অতিথি। সংবর্ধনা অনুষ্ঠানে রৌপ্য ও ব্রোঞ্জপদক জয়ীরাও উপস্থিত থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন