ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

আইপিএল জটে আন্তর্জাতিক ক্রিকেট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সব দলের তারকা ক্রিকেটাররাই মুখিয়ে থাকে আইপিএলে খেলতে। আইপিএলের সময় তাই এমনিতেই আন্তর্জাতিক ক্রিকেট রাখা হয় কম। এবার সেটি আনুষ্ঠানিক একটি ভিত্তি পেতে যাচ্ছে। আইসিসির নতুন ভবিষ্যত সফর সূচিতে (ফিউচার ট্যুরস প্রোগ্রাম-এফটিপি) রাখা হচ্ছে ‘আইপিএল উইন্ডো’। আনুষ্ঠানিকভাবে আইপিএল জানালার উল্লেখ নেই। তবে ২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত ভবিষ্যত সূচিতে আইপিএলের দুই মাস রাখা হয়নি কোন আন্তর্জাতিক ক্রিকেট! এই ৫ বছরে আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট বলতে দুটি আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে সিরিজ, একটি ইংল্যান্ড-নেদারল্যান্ডস সিরিজ।
৫ বছরে আইপিএল শুরু ও শেষের সময়ও মোটামুটি ঠিক হয়ে গেছে। ২০১৯ সালে ৩ এপ্রিল থেকে ২৬ মে, ২০২০ সালে ১ এপ্রিল থেকে ৩১ মে, ২০২১ সালে ৩১ মার্চ থেকে ৩০ মে, ২০২২ সালে ৩০ মার্চ থেকে ২৯ মে, ২০২৩ সালে ২৯ মার্চ থেকে ২৮ মে। প্রতি বছরই এই দুই মাস মতো সময়ে তাই প্রায় স্থবির হয়ে পড়বে আন্তর্জাতিক ক্রিকেট।
আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টগুলোর শুরু ও শেষের দিনক্ষণও মোটামুটি ঠিক হয়ে গেছে। ইংল্যান্ডে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে ৩০ মে, আইপিএল শেষের তিন দিন পরই। দেড় মাসের টুর্নামেন্টের ফাইনাল ১৪ জুলাই। ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়। শুরু ২৪ অক্টোবর, শেষ ১৫ নভেম্বর। ২০২১ চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ভারতে। চ্যাম্পিয়ন্স ট্রফি ২৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর। আর ২০২৩ বিশ্বকাপ ৯ ফেব্রæয়ারি থেকে ২৬ মার্চ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন