শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সবার আগে সেমিতে নিউজিল্যান্ড

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : তিন ম্যাচেই প্রথমে ব্যাট করার সুযোগ পায় নিউজিল্যান্ড। জয়ও ছিনিয়ে নিলেন সব ক’টিতে। ফলে প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফানিালে জায়গা করে দলের নামও এখন নিউজিল্যান্ড। পাকিন্তানকে গতকাল ২২ রানে হারিয়েছে তারা। জয়ের নায়ক আইপিএলে দল না পাওয়া (!) মার্টিন গাপটিল। তার ৪৮ বলে ৮০ রানের ঝড়ো ইনিংসে পাকিস্তানকে ১৮১ রানের রড় লক্ষ্য দেয় বøাক-ক্যাপ বাহিনী। এদিন ২ উইকেট নিয়ে মালিঙ্গাকে টপকে বিশ্বকাপে সর্বোচ্চ (৩৯) উইকেটের মালিক হন শহিদ আফ্রিদি।
জবাবে শারজিল-শেহজাদের ৪ ওভারেই দলীয় অর্ধশতকের উদ্বোধনী জুটিতে আশা দেখিয়েছিল আফ্রিদি বাহিনীকে। কিন্তু শেষ পর্যন্ত নির্ধারীত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান করে তারা। অথচ ১৫ ওভার শেষে পাকদের স্কোর ছিল ৩ উইকেটে ১২৩ রান। তখন মনে হচ্ছিল আসরে দ্বিতীয় জয়ের দেখা পেতে যাচ্ছে তারা। কিন্তু এসময় আফ্রিদি (৯ বলে ১৯) ফিরতেই পাল্টে যায় দৃশ্যপট। তাদের সবচেয়ে বেশি ভুগিয়েছে ওমর আকমলের (২৬ বলে ২৪) ধীর গতির ব্যাটিং। ২৫ বলে ৪৭ রান করেন শারজিল খান। দু’টি করে উইকেট নেন অ্যাডাম মিলনে (২/২৬) ও মিচেল সান্টনার (২/২৯)।
মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রান করে কেন উইলিয়ামসনের দল। গাপটিল-উইলিয়ামসনের উদ্বোধনী জুটিতে আসে ৬২ রান। ৪৮ বলের ইনিংসে ১০টি চার ও ৩টি ছক্কায় ৮০ রান করেন ২৯ বছর বয়সী গাপটিল। পরে রস টেইলর (২৩ বলে ৩৬) ও কোরি অ্যান্ডারসনের (১৪ বলে ২১) ব্যাটে বড় পুঁজি পায় তারা। ২৩ রানে ২ উইকেট নিয়ে পাকিস্তানের সফল বোলার মোহাম্মাদ সামি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন