শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আরো পেছাল বাংলাদেশ!

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ফিফা র‌্যাংকিং-এর শীর্ষে থেকে চলতি বছর শেষ করতে যাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। দুই, তিন ও চারে থেকে বছর শেষ করছে যথাক্রমে ব্রাজিল, পর্তুগাল ও আর্জেন্টিনা। ফিফার সর্বশেষ ঘোষিত র‌্যাঙ্কিং-এ অবনতি হয়েছে বাংলাদেশের। বাংলাদেশ নেমে গেছে ১৯৭ নম্বরে। ১৯০তম স্থানে থেকে চলতি বছর শুরু করেছিলো বাংলাদেশ।
ফিফা র‌্যাঙ্কিং-এ জার্মানির পয়েন্ট ১৬০২। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলের বড় ব্যবধানে এগিয়ে তারা। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলের সংগ্রহ ১৪৮৩। তবে পর্তুগাল ও আর্জেন্টিনার মধ্যে ব্যবধান মাত্র ১০ পয়েন্টের। র‌্যাঙ্কিং-এ পঞ্চম থেকে দশম স্থান পর্যন্ত রয়েছে যথাক্রমে বেলজিয়াম, স্পেন, পোল্যান্ড, সুইজারল্যান্ড, ফ্রান্স ও চিলি।
ফিফা র‌্যাঙ্কিংয়ে বিবেচনা করা হয় সর্বশেষ চার বছরে খেলা ম্যাচগুলোর হিসাব। এর মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব পায় সর্বশেষ ১২ মাসে খেলা ম্যাচ। বাংলাদেশ এই সময় কোনো ম্যাচই খেলেনি। গত আগস্টে ১৮৯তম হওয়া কিংবা নভেম্বরে ১৯২তে ওঠার কীর্তিগুলো, অন্যদের পয়েন্ট কাটাকুটির জন্য। ২০০-এর মাইলফলক না বাংলাদেশও শিগগিরই পেরিয়ে যায়! বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গন থেকে বের করে দেওয়া ভুটান অনেকটা পিছিয়ে পড়লেও বাংলাদেশের চেয়ে এখনো অনেক এগিয়ে (১৮৭)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন