শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফের মাঠে বিপিএল

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : চারদিনের বিরতিতে আজ থেকে ফের মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এদিন বিকাল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৯তম রাউন্ডের প্রথম ম্যাচে শিরোপা প্রত্যাশি ঢাকা আবাহনী লড়বে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা পৌনে ৭টায় আরেক শিরোপা প্রত্যাশি চট্টগ্রাম আবাহনী মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের।
লিগ শেষ হতে বাকি মাত্র চার রাউন্ড। শিরোপা জয় এবং রেলিগেশন শঙ্কা। আনন্দ ও বেদনার সংমিশ্রণে এই রাউন্ডে মাঠে নামবে দলগুলো। ১৮ ম্যাচ শেষে চট্টগ্রাম আবাহনী ৪২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে আছে। তাদের সমান পয়েন্ট পেলেও গোল গড়ে পিছিয়ে থেকে তৃতীয় অবস্থানে রয়েছে ঢাকা আবাহনী। আর ৪৩ পয়েন্ট পাওয়া শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অবস্থান সবার উপরে।
অন্যদিকে মুক্তিযোদ্ধা ও ব্রাদার্স রেলিগেশনের ঝুঁকি এখনো এড়াতে পারেনি। ১৮ ম্যাচ শেষে মুক্তিযোদ্ধার সংগ্রহ ১৪ পয়েন্ট। তালিকার দশমস্থানে আছে তারা। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ব্রাদার্স রয়েছে অষ্টমস্থানে।
দুই আবাহনীর সামনেই আজ শীর্ষে ওঠার হাতছানি। যারা জিতবে তারা ৪৫ পয়েন্ট নিয়ে শেখ জামালকে পেছনে ফেলে শীর্ষে উঠে যাবে। আর হেরে গেলে শিরোপা রেসে পিছিয়ে পড়বে দু’দলই। শিরোপা জিততে হলে জয়ের কোনো বিকল্প ভাবনা নেই তাদের। জয় ছাড়া অবশ্য অন্য কিছু ভাবছেও না দল দু’টি।
১৯তম রাউন্ডকে সামনে রেখে গতকাল অনুশীলন করেছে চার দলই। চট্টগ্রাম আবাহনী বুয়েট মাঠে এবং ঢাকা আবাহনী মিনা বাজার মাঠে অনুশীলন সারে। মুক্তিযোদ্ধা বসুন্ধরা আবাসিক এলাকায় ও ব্রাদার্স গোপীবাগস্থ তাদের নিজস্ব মাঠে অনুশীলন করেছে।
শিরোপার লড়াইয়ে যেমন তিন দল- শেখ জামাল, ঢাকা এবং চট্টগ্রাম আবাহনীর মধ্যে ইদুর-বিড়াল খেলা চলছে, তেমনি পয়েন্ট টেবিলে নিচের দিকে থাকা ছয় দল- টিম বিজেএমসি (১৭ পয়েন্ট), ব্রাদার্স (১৫ পয়েন্ট), আরামবাগ (১৫ পয়েন্ট), মুক্তিযোদ্ধা (১৪ পয়েন্ট), রহমতগঞ্জ (১৩ পয়েন্ট) এবং ফরাশগঞ্জের (১৩ পয়েন্ট) মধ্যে চলছে অবনমন এড়ানোর জোর প্রচেষ্টা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন