ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

এত দামেও ডিফেন্ডার কেনে লিভারপুল!

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ভার্জিল ফন ডিকÑ নামটি মুখস্ত করে রাখুন। নেদারল্যান্ডসের তরুণ ডিফেন্ডারকে দলে ভেড়াতে যে ট্রান্সফার ফির রেকর্ড গড়েছে লিভাপুল। এজন্য আনফিল্ডের দলকে গুনতে হচ্ছে ৭৫ মিলিয়ন পাউন্ড। ইংলিশ লিগে তো বটেই সঙ্গে যে কোন লিগেই কোন ডিফেন্ডারের জন্য যা সর্বোচ্চ ট্রান্সফার ফির রেকর্ড। অবশ্য খাতা কলমে এখনো কিছুই চুড়ান্ত হয়নি। সেটা সম্পন্ন হবে পয়লা জানুয়ারী দলবদলের জানালা খুললে।
গেল দলবদলের বাজার থেকেই লাল শিবিরে যোগ দেয়ার জন্য ইচ্ছা প্রকাশ করে আসছিলেন ফন ডিক। যে কারণে মৌসুমের শুরু থেকেই নতুন ম্যানেজার মরিসিও পেলেগ্রিনের বিবেচনায় দলের বাইরে ছিলেন ২৬ বছর বয়সী। যদিও পরবর্তীতে আবারো দলে ফিরে এসে নিজেকে একের পর এক প্রমাণ করতে থাকেন। কিন্তু জানুয়ারি ট্রান্সফার নিয়ে আবারো আলোচনা শুরু হলে সম্প্রতী চেলসি, হাডার্সফিল্ড ও টটেনহ্যামের বিপক্ষে দল থেকে তাকে বাদ দেয়া হয়।
শুধু লিভারপুল নয়, তাকে পেতে আগ্রহী ছিল ম্যানচেস্টার সিটি ও চেলসিও। তবে শেষ পর্যন্ত পেপ গার্দিওলা ও অ্যান্তোনিও কোন্তের বিপক্ষে জয়ী হয়েছেন জার্মান কোচ জার্গেন ক্লপ। প্রিমিয়ার লিগে নিজেদের রক্ষণভাগ নিয়ে বিপাকে পড়া লিভারপুল চাইছিল যেকোন মূল্যে ফন ডিককে দলে ভেড়াতে। লাল শিবিরে যোগ দিতে পেরে খুশি ফন ডিক টুইটারে লিখেছেন, ‘লিভারপুলের একজন খেলোয়াড় হিসেবে নিজেকে সকলের সামনে আনতে পেরে আমি সত্যিই আনন্দিত ও গর্বিত। বিশ্বের অন্যতম বড় একটি ক্লাবে যোগ দেয়ায় আজকের দিনটি আমার ও আমার পরিবারের জন্য অত্যন্ত গর্বেও একটি দিন। জনপ্রিয় লাল জার্সিটি গায়ে দিয়ে সকলের সামনে আসতে আমি মুখিয়ে আছি। চেষ্টা করবো নিজের সবটুকু দিয়ে ক্লাবকে সহযোগিতা করার।’
গেল জুলাইয়ের দলবদল বাজার থেকে ফরাসি ডিফেন্ডার বেঞ্চামিন মেন্ডিকে ৫২ মিলিয়ন পাউন্ডে কিনেছিল ম্যানচেস্টার সিটি। কোন ডিফেন্ডারের জন্য যা ছিল ট্রান্সফার ফির রেকর্ড। তাকে টপকে গেলেন ফন ডিক। লিভারপুলও এত অর্থ ব্যায়ে কখনো খেলোয়াড় কিনিনি। যে ব্যয় প্রিমিয়ার লিগেরই দ্বিতীয় সর্বোচ্চ। ৯০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে পল পগবাকে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস থেকে দলে ভিড়িয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এটাই ট্রান্সফার ফির বৃটিশ রেকর্ড। তবে সার্বিক বিবেচনায় নেইমারের ২০৬.৬ মিলিয়ন পাউন্ডে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেয়ার রেকর্ডটাই সবার উপরে। ফন ডিকেরটা এজাবৎ কালের অষ্টম সর্বোচ্চ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন