শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আফগানদের ‘ক্রিকেট’ শেখালো ইংলিশরা

প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ম্যাচের বয়স তখন দশ ওভারও হয়নি স্কোরবোর্ডে ৫৭ রান জমা হতেই নেই ৬ ইউকেট! ৫ ওভার পর ৮৫-তে পৌঁছাতে নেই আরো দুই উইকেট। সেই দলই শেষ তিন ওভারে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে জমা করল ৪৪ রান! দলীয় সংগ্রহ বেড়ে দঁড়ালো ১৪২! ব্যাস, আফগানদের বিপক্ষে ইংলিশদের জয়ের ভিত রচনা হয়েছে এখানেই। পরে বোলারদের দাপটে ঠিকই ১৫ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। ইংলিশদের জয়ের নায়ক ৩৩ বলে ৪১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলা মঈন আলী। এই জয়ে সেমির আশা এখনো বেঁচে আছে ইংল্যান্ডের। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ওয়ানের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ইংলিশরা। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া সমান ২ ম্যাচে ২ পয়েন্ট করে সংগ্রহে  সেমির দৌড়ে টিকে আছে গ্রুপের অপর দুই দল দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।
দিল্লির ফিরোজ শাহ কোটলায় গতকাল টস জিতে ব্যাটিং বেছে নেয় ইংল্যান্ড। আফগানদের বোলিং তোপে যাওয়া-আসার মিছিলে শামিল হয়েছিল ইংলিশ ব্যাটসম্যানরা। কিন্তু ইনিংসের শেষ ৫টি ওভারে সেই অবস্থা ধরে রাখতে পারেনি আফগানিস্তান। অষ্টম উইকেট জুটিতে মঈন আলী ও ডেভিড উইলির হার না মানা ৫৭ রানের (মাত্র ৫.৩ ওভারে) জুটিতে আফগানদের ১৪৩ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয় ইয়ন মরগানের দল। টি-২০’র বিশ্ব মঞ্চে অষ্টম উইকেটে যা সর্বোচ্চ রানের রেকর্ড। আফগানিস্তানের পক্ষে ২টি করে উইকেট নেন মোহাম্মদ নবী ও রশিদ খান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৯ উইকেটে ১২৭ রানে থেমে যায় আফগানদের ইনিংস। সর্বোচ্চ ৩৫ রানে (২০ বলে) অপরাজিত থাকেন শফিকুল্লাহ। ২টি করে উইকেট নেন ডেভিড উইলি ও আদিল রশিদ।
স ং ক্ষি প্ত স্কো র
ইংল্যান্ড : ২০ ওভারে ১৪২/৭ (রয় ৫, ভিন্স ২২, রুট ১২, মর্গ্যান ০, স্টোকস ৭, বাটলার ৬, মইন ৪১*, জর্ডান ১৫, উইলি ২০*; নবি ২/১৭, রশিদ ২/১৭, সামিউল্লাহ ১/২৩, হামজা ১/৪৫)।
আফগানিস্তান : ২০ ওভারে ১২৭/৯ (শাহজাদ ৪, নুর আলি ১৭, স্ট্যানিকজাই ১, নাইব ০, রশিদ ১৫, নবি ১২, সামিউল্লাহ ২২, নাজিবুল্লাহ ১৪, শফিকুলাহ, হামজা ১, শফিকুল্লাহ ৩৫*)।
ফল : ইংল্যান্ড ১৫ রানে জয়ী
ম্যাচ সেরা : মইন আলি (ইংল্যান্ড)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন