বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এপ্রিলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : আগামী এপ্রিলে ঢাকায় বসছে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র পুরুষ সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতার দ্বিতীয় আসর। ২০১৬ সালে সালের ডিসেম্বরে এশিয়ার পাঁচ দেশের অংশগ্রহণে মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল টুর্নামেন্টের প্রথম আসর। দ্বিতীয় আসরে নয়টি দেশ অংশ নেবে। প্রথম আসরের মতো এবারও শিরোপা জয়ের লক্ষ্য থাকবে আয়োজক বাংলাদেশের। বিস্বস্ত সুত্র জানায়, শিরোপা জয়ের লক্ষ্যে শক্তিশালী দলই গঠন করবে বাংলাদেশ ভলিবল ফেডারেশন। যে লক্ষ্যে ৪৪ জন খেলোয়াড় নিয়ে ১৫ থেকে ২১ জানুয়ারি তারা প্রাথমিক বাছাই ক্যাম্প করবে। পরে বাছাইকৃতদের নিয়ে দীর্ঘ মেয়াদী অনুশীলন শুরু হবে ঢাকা ভলিবল স্টেডিয়াম ও মিরপুরস্থ ইনডোর স্টেডিয়ামে।
সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ থেকে ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের দ্বিতীয় আসরের খেলা। এবারের প্রতিযোগিতায় অংশ নেবে আফগানিস্তান, ভুটান, মালদ্বীপ, নেপাল, কিরগিজস্তান, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান, তাজিকিস্তান এবং স্বাগতিক বাংলাদেশ। এই টুর্নামেন্টকে সামনে রেখেই বিভিন্ন সংস্থার ৪৪ জন খেলোয়াড়কে প্রাথমিক ক্যাম্পের জন্য মনোনীত করা হয়েছে।
সাত দিনের ক্যাম্প শেষে চূড়ান্ত দলের জন্য ২৪ জনকে বাছাই করা হবে। যাদেরকে টুর্নামেন্ট শেষ হওয়া পর্যন্ত দীর্ঘ মেয়াদী ক্যাম্পে রাখা হবে। দলে প্রশিক্ষকের দায়িত্বে আপাতত থাকছেন বর্তমান কোচ ইমদাদুল হক। তাকে সহায়তা করবেন অসীম সাহা ও নজরুল ইসলাম। তবে ফেব্রæয়ারিতে ফের ঢাকায় এসে জাতীয় দলের দায়িত্ব বুঝে নেবেন ইরানী কোচ আলীপোর আরজি। প্রথম টুর্নামেন্টেও এই কোচের তত্বাবধানে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন