শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাঠে বসেই কাঁদলেন আফ্রিদি!

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ২০০৯ সালে যার দুর্দান্ত পারফরম্যান্সে টি-২০ বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। সেই আফ্রিদির বিদায় বেলাটা মোটেও সুখকর হল না। আফ্রিদির নেতৃত্বেই যে এশিয়া কাপের পর টি২০ বিশ্বকাপেরও প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হল পাকিস্তানকে। তার পারফরম্যান্স ভালো না, নেতৃত্বে দলও জিতল না। হয়তো এটিই তার বড় কোন টুর্নামেন্ট। তাই বিশ্বকাপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারে কাঁদলেন ‘বুম বুম’ আফ্রিদি।
গতকাল টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। গ্রæপ পর্বে এটিই ছিল তাদের শেষ ম্যাচ। জিতলে সেমিতে খেলার স্বপ্নটা হয়তো বেঁচে থাকত। কিন্তু তা আর হল না। আফ্রিদিরা হেরেছে ২১ রানের ব্যবধানে। টানা তিন ম্যাচ হেরে আসর থেকে বিদায় নিতে হল তাদের। বিশ্বকাপের ঠিক আগে এশিয়া কাপ খেলতে বাংলাদেশে এসেছিল পাকিস্তান। সেখানেও বিদায় নিয়েছিল প্রথম রাউন্ড থেকেই। ভারতের পর স্বাগতিক বাংলাদেশের সাথেও হেরেছিল তারা। একমাত্র সান্ত¦নার জয় ছিল শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে। বিশ্বকাপের প্রথম ম্যাচেই বাংলাদেশের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। মিরপুরে হারের প্রতিশোধ নিয়েছিল ইডেন গার্ডেনে। এক দাপুটে জয় দিয়ে নিজেদের শক্তির জানান দিয়েছিল তারা। কিন্তু ভারত ও নিউজিল্যান্ডের কাছে মাথা নত করতে হয়েছিল তাদের। অস্ট্রেলিয়ার বিপক্ষেও এর ব্যতিক্রম হল না।
পাকিস্তানের হার যখন নিশ্চিত, তখন মাঠের বাইরে বসে কাঁদছিলেন আফ্রিদি। কেউ একজন সান্ত¦না দেয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু সেটা যে যথেষ্ট ছিল না, তা বোঝাই যাচ্ছিল। দীর্ঘ ২০ বছর ক্রিকেট জগতে আলোড়ন সৃষ্টি করে শেষ বেলাটায় এমন কষ্ট কারই বা কাম্য? এবারের বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটিতে বল হাতে নৈপুণ্য দেখাতে পারেননি আফ্রিদি। ৪ ওভারে ২৭ রান দিলেও ছিলেন উইকেটশূন্য। ব্যাট হাতেও পারফরম্যান্সটা নিজেকে সান্ত¦না দেয়ার মতো না। ৫ নম্বরে ব্যাট করতে নেমে ৭ বলে ২ ছক্কায় করেন মাত্র ১৪ রান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন