শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাইফের লক্ষ্য বড় জয়

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের বিপক্ষে এএফসি কাপের প্রি প্লে-অফের অ্যাওয়ে ম্যাচ খেলতে এখন মালে রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাব। গত মঙ্গলবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হোম ম্যাচে ১-০ ব্যবধানে হারের কারণে ফিরতি ম্যাচে এখন টিসি স্পোর্টসের বিপক্ষে বড় ব্যবধানের জয় পেতে হবে সাইফকে। আর তা সম্ভব হলে তবেই এএফসি কাপের প্লে-অফে খেলার সুযোগ পাবে বাংলাদেশের ক্লাবটি। লক্ষ্যপূরণে আজ স্বাগতিক মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে প্রি প্লে-অফের অ্যাওয়ে ম্যাচে মাঠে নামবে সাইফ স্পোর্টিং। মালেতে বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হবে ম্যাচটি।
টুর্নামেন্টের বাছাই পর্বে খেলতে হলে এই ম্যাচে অন্তত ২-১ গোলে জিততে হবে সাইফকে। যদি তারা ম্যাচটি ১-০ তে শেষ করে তা হলে খেলা গড়াবে অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে কোন গোল না হলে প্লে-অফে যাওয়ার জন্য ফলাফল নিস্পত্তি হবে টাইব্রেকারে। দুই ম্যাচ মিলে জিতলে সাইফ স্পোর্টিং ক্লাবকে খেলতে হবে ভুটানের ট্রান্সপোর্ট ইউনাইটেড ও ভারতের ব্যাঙ্গালুরু এএফসির মধ্যেকার বিজয়ীদের বিপক্ষে। এই দুই দলের প্রথম ম্যাচ গোলশূণ্য ড্র হয়েছে। দু’দলের ফিরতি ম্যাচ আজ সন্ধ্যায় ব্যাঙ্গালুরুতে। অন্যদিকে শেষ হওয়া ঘরোয়া মৌসুমে ফেডারেশন কাপে হওয়ার সুবাদে ঢাকা আবাহনী লিমিটেড সরাসরি গ্রæপ পর্বে খেলবে।
এএফসি কাপের প্রি প্লে-অফে ঘরের মাঠে সাইফ ১-০ গোলে হারে মালদ্বীপের টিসি স্পোর্টসের কাছে। অথচ ওই ম্যাচে সাইফ জিততে পারতো তিন-চার গোলের ব্যবধানে। একের পর এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। তবে টুর্নামেন্টে টিকে থাকতে হলে আজ অসাধারণ কিছু করে দেখাতে হবে সাইফকে। ফিরতি ম্যাচের জন্য একাধিক খেলোয়াড় অদল-বদল করেছে তারা। উইঙ্গার জাহিদ হোসেনের জায়গায় তরুণ মতিন মিয়া সুযোগ পেয়েছেন অ্যাওয়ে ম্যাচে। এছাড়া চট্টগ্রাম আবাহনীর ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজও রয়েছেন দলে। সবুজ স্বাধীনতা কাপে খাদের কিনারায় পড়ে যাওয়া চট্টগ্রাম আবাহনীকে উদ্ধার করেছেন শেষ মুহুর্তে নাটকীয় এক গোল করে। প্রিমিয়ার লিগে স্থানীয়দের মধ্যে সর্বাধিক গোল করা এই স্ট্রাইকারকে নিয়ে আশাবাদী সাইফ স্পোর্টিং ক্লাবের টিম ম্যানেজমেন্ট। সাইফের ইংলিশ ফরোয়ার্ড চার্লি শেরিংহাম এবং মোহামেডান থেকে ধারে নেয়া নাইজেরিয়ান এনকোচা কিংসলের সঙ্গে সবুজ যোগ হওয়ায় দলটির আত্রমনভাগের শক্তি আরো বাড়াবে বলে বিশ্বাস তাদের। দলের উপদেষ্টা কোচ মারুফুল হক এ ম্যাচ নিয়ে আশাবাদী। তার কথা, ‘কিছু ভুল-ত্রæটির কারণে আমরা ঢাকার ম্যাচে জিততে পারিনি। আশা করছি মালেতে এমন কিছু হবে না। আমাদের পক্ষে ম্যাচ জেতা সম্ভব। সেভাবেই দলকে দিক-নির্দেশনা দেয়া হয়েছে।’ ম্যাচকে সামনে রেখে গতকাল ম্যাচ ভেন্যুতে অনুশীলন করেছে সাইফ স্পোর্টিং। শেষ বারের মতো শিষ্যদের দীক্ষা দিয়েছেন সাইফের কোচ রায়ান নর্থমোর। এই ম্যাচে তার লক্ষ্য দ্রæত গোল বের করে আনা। কাল মেলরোজ হোটেলের টিম মিটিং শেষে রায়ান বলেন, ‘ঢাকা আর মালের পিচে অনেক পার্থক্য রয়েছে। তারপরও ছেলেরা জেতার জন্য মুখিয়ে রয়েছে। তারা সেভাবেই প্রস্তুতি নিয়েছে।’ অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ‘আমাদের সর্বশক্তি দিয়ে চেষ্টা করবো মাঠে ভালো খেলতে। নিজেদের সেরাটা দিয়েই দলের সবাই ম্যাচ জিততে প্রতিজ্ঞাবদ্ধ।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন