শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতি

সঠিক রায় দেয়ার ক্ষমতা এখন তাদের (বিচারকদের) নেই -খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১:২৫ পিএম | আপডেট : ২:১৫ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০১৮

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, নিম্ন আদালত সরকারের পুরো কব্জায়। কতটা কব্জায় তারাই ভালো বলতে পারবেন। তবে এটা সত্য, সঠিক রায় দেয়ার ক্ষমতা এখন তাদের (বিচারকদের) নেই। শনিবার সকালে হোটেল লা মেরিডিয়ানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভার উদ্বোধনী বক্তব্যে তিনি একথা বলেন।
সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার উদাহরণ টেনে খালেদা জিয়া বলেন, তারেক রহমানের মামলায় সঠিক রায় দেয়ার কারণে নিম্ন আদালতের এক বিচারককে দেশ ছাড়তে হয়েছে। সরকারের বিরুদ্ধে বলে রেহাই পাননি প্রধান বিচারপতি এসকে সিনহা। তাকেও দেশ ছাড়তে হয়েছে।
তিনি বলেন, দেশে আজ বিচার কোথায়? কোনো অপরাধ আমি করিনি।
তারপরও গায়ের জোরে বিচার করতে চাইছে সরকার। পিঁপিঁ সাহেবকে দিয়ে এমনভাবে কথা বলতে বাধ্য করা হয়, যাতে তার স্বর শুনলে বোঝা যায়, শক্তিটা আসছে কোথা থেকে!
বিএনপির চেয়ারপার্সন বলেন, নৌকা এতটাই ডুবেছে যে নির্বাচনের এক বছর আগে থেকে ভোট চাওয়া শুরু করেছে। আজ শনিবার রাজধানীর খিলক্ষেতে অবস্থিত দলের জাতীয় নির্বাহী কমিটির সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।
খালেদা জিয়া বলেন, আগামী ডিসেম্বরে নির্বাচন। কিন্তু এক বছর আগে কেন ভোট চাইছে আওয়ামী লীগ। আসলে নৌকা এতোটাই ডুবেছে যে এক বছর আগে তা টেনে তোলা লাগছে। বিএনপি মাটি ও মানুষের দল। সবচেয়ে বড় ও জনপ্রিয় দল। আওয়ামী লীগ পুরনো দল হতে পারে কিন্তু জনপ্রিয় নয়। তাই এক বছর আগে থেকে ভোট চাইতে হচ্ছে।
বিএনপির চেয়ারপার্সন আরো বলেন, আজকে যারা গণতান্ত্রিক ভাবে ক্ষমতায় আসার দাবী করছে অস্ত্রের মাধ্যমেই তারা ক্ষমতায় এসেছে। অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে সবাইকে মিথ্যা কথা স্বীকার করায়।
খালেদা জিয়া বলেন, গুম খুন আগের মতো বেড়ে গেছে। তাই বিদেশীরা এখানে বিনিয়োগ করতে আসছেন না। দেশে যারা আছেন তারাও বিনিয়োগ করছে না যদি টাকাগুলো লস হয়।
তিনি বলেন, সারাদেশে নেতাকর্মীদের বিরুদ্ধে ৭৮ হাজার মামলা দেয়া হয়েছে। এতে আসামী করা হয়েছে সাড়ে ১৮ লাক মানুষকে। এমনো নেতাকর্মী আছে যাদের নামে শতাধিক মামলা রয়েছে। আজ আমাদের মহিলা নেতাকর্মীদেরও গ্রেপ্তার করা হয়েছে তাদের রিমান্ডেও নেয়া হচ্ছে। কিন্তু আমরা য়খন ক্ষমতায় ছিলাম তকন তাদের মহিলারা রাস্তায় এসে আন্দোলন করেছে। সেখানে রান্নাবান্না করেছে। পুলিশ ধরতে আসলে হাতে কামড় দিয়েছে।
খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ সারাদেশের হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন চালাচ্ছে, বাড়িঘর দখল করেছে, মন্দির ভাঙ্গছে, ব্যবসা বাণিজ্য লুটপাট করছে। হিন্দুরা আর নৌকার কাছে যেতে চায় না
লা মেরিডিয়ানে সভা প্রসঙ্গে বিএনপি চেয়ারপার্সন বলেন, আমরা এখানে (হোটেলে) সভা করতে চাইনি। আমরা চেয়েছিলাম সোহারওয়ার্দী উদ্যান বা মহানগর নাট্যমঞ্চের মতো জায়গাগুলোতে। আমাদের দেয়া হয়নি। কেন আজ এখন বিএনপিকে সভা করতে দেয়নি। কারণ বিএনপি দেশের বড় রাজনৈতিক দল এবং জনপ্রিয় দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন