বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অবশেষে স্বাধীনতা কাপে আরামবাগ

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অবশেষে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে আরামবাগ ক্রীড়া সংঘকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকাল বাফুফের পেশাদার লিগ কমিটির সভায় আরামবাগকে স্বাধীনতা কাপে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী টুর্নামেন্টের একাদশ দল হিসেবে আরামবাগ ‘বি’ গ্রæপে খেলবে। সেই সঙ্গে আরো সিদ্ধান্ত হয় যে, যদি প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব স্বাধীনতা কাপে খেলতে রাজী হয়, তাহলে তাদেরকে ‘এ’ গ্রæপে রাখা হবে।
গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে শেখ জামাল ও আরামবাগকে ছাড়াই স্বাধীনতা কাপের ড্র শেষ করে বাফুফে। যেখানে প্রিমিয়ার লিগের বাকি ১০ ক্লাবকে নিয়ে ফিকশ্চার তৈরী করা হয়। বিকালে সংবাদ সম্মেলন শেষ হওয়ার পর সন্ধ্যায় আরামবাগের সমর্থকরা ক্লাব সভাপতি ও স্থানীয় কাউন্সিলর একেএম মুমিনুল হক সাইদের নেতৃত্বে বাফুফে ভবন ঘেরাও করে। সাঈদ বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের কাছে আরামবাগকে টুর্নামেন্টে অন্তর্ভূক্ত করার দাবি জানিয়ে সমর্থকসহ বাফুফে ভবন ত্যাগ করলে জরুরি সভা ডাকে বাফুফে। আর কাল এ সভাতেই আরামবাগকে টুর্নামেন্টে অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। ৩০ মার্চ শুরু হওয়া এই টুর্নামেন্টের স্পন্সর কেএফসি।
নতুন গ্রæপিং অনুযায়ী দলগুলো হলো- ‘এ’ গ্রæপে মোহামেডান, ব্রাদার্স, মুক্তিযোদ্ধা, চট্টগ্রাম আবাহনী ও উত্তর বারিধারা। ‘বি’ গ্রæপে শেখ রাসেল, ঢাকা আবাহনী, টিম বিজেএমসি, ফেনী সকার, আরামবাগ ও রহমতগঞ্জ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিদিন দু’টি করে খেলা অনুষ্ঠিত হবে। ১০ ও ১১ এপ্রিল দু’টি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ফিকশ্চার অনুযায়ী ১৪ এপ্রিল ফাইনাল হওয়ার কথা থাকলেও পহেলা বৈশাখের কারণে তা ১৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে পাঁচ লাখ, রানার্সআপ তিন লাখ টাকা। অংশগ্রহণকারী প্রত্যেক দলকে এক লাখ টাকা করে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন