শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঊর্দ্ধমূখী মুস্তাফিজ, সাব্বির

প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংরাদেশের দলীয় সাফল্য নেই বললেই চলে। প্রথম পর্ব টপকালেও সুপুর টেনে এসে মুথ থুবড়ে পড়া মাশরাফিবাহিনীর উন্নতি যেটুকু আছে, সেটুকু যাস্ট ভালো খেলা। সুপার টেনে কোনো জয় না পাওয়া বাংলাদেশ ৭৪ র‌্যাংকিং পয়েন্ট নিয়ে আছে ১০ নম্বরে। সুপার টেনে ওয়েস্ট ইন্ডিজকে ৬ রানে হারিয়ে মাশরাফি বিন মুর্তজার দলের সঙ্গে পয়েন্টের ব্যবধান বাড়িয়েছে নয় নম্বরে থাকা আফগানিস্তান (৮১)। ১২৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মহেন্দ্র সিং ধোনির ভারত। তবে ব্যক্তিগত ভাবে আলো ছাড়িয়েছেন বাংরাদেশের অনেকেই। আর তার পুরস্কারও হাতে নাতেই পেয়েছেন সাব্বির রহমান ও মুস্তাফিজুর রহমান। আইসিসি র‌্যাংকিংয়ে এগিয়েছেন দুই তরুণ।
গতকাল বিশ্ব ক্রিকেটের নিংন্ত্রক সংস্থাটির দেয়া টি-২০ ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে চার ধাপ এগিয়ে ১৬ নম্বরে উঠে এসেছেন সাব্বির। বিশ্বকাপে ৭ ম্যাচে ২৪.৫০ গড়ে ও ১২৩.৫২ স্ট্রাইক রেটে ১৪৭ রান করেন টপ অর্ডার ব্যাটসম্যান সাব্বির। চোটের জন্য বাংলাদেশের সর্বশেষ নয় ম্যাচের ছয়টিতেই খেলা হয়নি মুস্তাফিজের। টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সাত ম্যাচের তিনটিকে খেলার সুযোগ মেলে তার। এই তিন ম্যাচের দারুণ পারফরম্যান্সে আট ধাপ এগিয়ে ১৯ নম্বরে উঠে এসেছেন ২০ বছর বয়সী মুস্তাফিজ। বিশ্বকাপে ৯.৫৫ গড়ে ৯ উইকেট নেন মুস্তাফিজ। ওভার প্রতি ৭.১৬ করে রান দেওয়া এই তরুণ বাঁহাতি পেসারের সেরা ২২ রানে ৫ উইকেট। টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে শীর্ষে থেকেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। তার পেছনে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান (৩৪৬)।
বাংলাদেশ ছাড়াও ব্যক্তিগতভাবে আলো ছড়িয়েছেন অনেকেই। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চকে সরিয়ে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে এসেছেন ভারতের বিরাট কোহলি। তিন নম্বরে আছেন নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিল। ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি উঠে এসেছেন বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে। দুই নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। এর আগে শীর্ষে থাকা ভারতের রবিচন্দ্রন অশ্বিন নেমে গেছেন তিন নম্বরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন