শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিরল রোগী আব্বাসের বায়োপসি সম্পন্ন

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: . সিরাজুল ইসলাম মেডিকেল কলেজে এন্ড হসপিটালে ভর্তি মাদারীপুরের বিরল রোগী আব্বাস শেখের বায়োপসি সম্পন্ন করানো হয়েছে। গতকাল শনিবার এ বায়োপসি সম্পন্ন করা হয়।

বায়োপসি সম্পর্কে আব্বাসের চিকিৎসায় নিয়োজিত সার্জিক্যাল টিমের সদস্য সহযোগী অধ্যাপক ডা. একেএম রুহুল আমীন বলেন, আব্বাসের বায়োপসি সম্পন্ন করা হয়েছে। বায়োপসি রিপোর্টের ফল পেতে সাধারণত তিন থেকে পাঁচ দিন লাগবে। বায়োপসি ছাড়াও কিছু কিছু আব্বাসের রিপোর্ট হাতে এসেছে। যেগুলো আমরা নিরক্ষণ করছি। বায়োপসি পেলেই আব্বাসের চিকিৎসার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব। বায়োপসি শেষে আব্বাসকে দেখতে ১০০১ নং কেবিনে হাসপাতালটির সিইও প্রিন্সিপাল প্রফেসর ডা. এমএ আজিজ আসেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, আব্বাসের শরীর থেকে যে দুর্গন্ধ বের হতো তা আর অনেকটা কমে গেছে। আব্বাসকে আগের থেকে একটু স্বাভাবিক মনে হচ্ছে। আমরা ধারণা করছি ওর শরীরে ভিটামিন, আইরন কম আছে। আমরা আব্বাসকে শুরু থেকেই সুষম খাদ্য দিচ্ছি। আব্বাসের রোগ নির্ণয়ের কিছু কিছুু রিপোর্ট হাতে এসেছে। তার ফলাফল নেতিবাচক। তবে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে হলে বায়োপসি রিপোর্টের ফল পর্যন্ত অপেক্ষা করতে হবে।
এদিকে গ্রামের বাড়িতে আব্বাসের প্রতিবন্ধী বোন শয্যাশায়ী শারমিন আক্তার ও প্রতিবন্ধি ফুফু শয্যাশায়ী ইসমত আরার চিকিৎসা করার প্রক্রিয়া শুরু হয়েছে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় আবাস শেখের চিকিৎসার জন্য ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লিমিটেডের সার্জারী বিভাগ বিভাগীয় ধান মে. জে. (অব) প্রফেসর ডা. এমএ বাকীকে সার্জিক্যাল ৬ সদস্যের টিমের প্রধান করে টিম গঠন করে। পাশাপাশি আব্বাসের প্রতিবন্ধী বড় বোন সয্যাশায়ী শারমীন আক্তার ও ফুফু প্রতিবন্ধী শয্যাশায়ী ইসমত আরার চিকিৎসার দায়িত্ব নেবার ইচ্ছা পোষণ করেন প্রতিষ্ঠানটির সিইও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির মহাসচিব প্রফেসর ডা. এমএ আজিজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন