বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ফোন করলেই মশার ওষুধ ছিটানো হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:১১ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) হটলাইনে কল করলে ২৪ ঘণ্টার মধ্যে ওই স্থানে মশার ওষুধ ছিটানো হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে মশার উপদ্রব বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে জনসাধারণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যে ডিএনসিসি একটি হটলাইন চালু করেছে। হটলাইনটির নম্বর হচ্ছে- ০১৯৩২৬৬৫৫৪৪।

ডিএনসিসির আওতাধীন যে কোন এলাকায় মশার ঔষধ ছিটানোর জন্য বুধবার থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই নম্বরে যে কেউ কল করতে পারবেন।

গত ২৫ ফেব্রুয়ারি ডিএনসিসির নগর ভবনে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

তাছাড়া গত ১২ ফেব্রুয়ারি শুরু হওয়া চলমান মশক নিধন ক্রাশ কর্মসূচীর মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করা হয়েছে। প্রয়োজনবোধে ক্রাশ কর্মসূচীর মেয়াদ আরো বাড়ানো হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, সাধারণত প্রতিদিন যে পরিমান মশার ঔষধ ছিটানো হয় ক্রাশ কর্মসূচী চলাকালে তার দ্বিগুন ঔষধ ছিটানো হয়। ঔষধ ঠিকমত ছিটানো হচ্ছে কিনা তা মনিটরিং এর জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ফারুক আহমদ ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:১৫ পিএম says : 0
গ্রামে গঞ্জেএই পদ্ধতি আরও বেশি দরকার।সরকার কি কোন পদক্ষেপ নিবে গ্রামীন মানুষদের বেলায়।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন