বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জামাল ছাড়াই আগামীকাল থেকে স্বাধীনতা কাপ

প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অবশেষে পেশাদার লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ছাড়াই আগামীকাল থেকে শুরু মৌসুমের প্রথম ফুটবল টুর্নামেন্ট স্বাধীনতা কাপ। যদিও শেখ জামালের দাবী করা আট ফুটবলারকে নিয়ে এখন দেশের ফুটবলাঙ্গ উত্তপ্ত। বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। যে কারণে অচলাবস্থার সৃষ্টি হয়েছে নতুন ফুটবল মৌসুম শুরু করতে। তারপরও একদিন আগে ঘোষিত তারিখ অনুযায়ীই স্বাধীনতা কাপ মাঠে গড়ানোর সিদ্ধান্তে অটল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আট ফুটবলারের বিষয়টি মীমাংসা না হলে শেখ জামাল খেলবে না স্বাধীনতা কাপে। কিন্তু সেদিকে কোন পরোয়া নেই বাফুফের। তারা জামালকে ছাড়াই শুরু করছে স্বাধীনতা কাপ।
টুর্নামেন্ট শুরু করার বিষয়ে বাফুফে গতকাল জানায়, ওই আট ফুটবলার ছাড়াই টুর্নামেন্টের অন্যান্য দলগুলো মাঠে নামতে রাজি হওয়ায় নির্ধারিত সময়ে খেলা শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওই আট ফুটবলারকে পাওয়ার শর্তেই টুর্নামেন্ট খেলতে রাজি হয়েছিলো শেখ জামাল। কিন্তু যেহেতু ওই ফুটবলারদের ভাগ্য এখন আদালতে বিচারাধীন তাই তাদের শেখ জামালে ফেরত দেয়ার কোন সিদ্ধান্ত বাফুফে নিতে পারছে না। আগামী রোববার পূর্ণাঙ্গন বেঞ্চে শুনানি রয়েছে। ওই শুনানির পরই আট ফুটবলারের ভাগ্য নির্ধারণ হবে। কিন্তু বাফুফে বসে থাকতে রাজি নয়। বর্তমানে ওই আট ফুটবলারের মধ্যে পাঁচজনই যোগ দিয়েছেন চট্টগ্রাম আবাহনীতে। আদালতে বিচারাধীন থাকায় ওই পাঁচজনকে ছাড়া মাঠে নামতে রাজি হয়েছে চট্টগ্রাম আবাহনী। আর সে কারণেই মৌসুম সূচক টুর্নামেন্ট নির্ধারিত সময়েই শুরু করার সিদ্ধান্ত নেয় দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা।
এ প্রসঙ্গে বাফুফে সহ-সভাপতি বাদল রায় বলেন, ‘আমাদের বসে থাকার উপায় নেই। শেখ জামাল আদালতে গিয়েছে। আদালতই এর ফয়সালা করবেন। এখন ওই আট ফুটবলার যে ক্লাবে যোগ দিয়েছেন সেই ক্লাবগুলো যদি তাদের ছাড়াই খেলতে রাজি হয়, তাহলে আমরা আর বসে থাকবো কেন। তাই আমরা নির্ধারিত সময়েই স্বাধীনতা কাপ শুরু করতে যাচ্ছি।’
টুর্নামেন্টের ফিকশ্চার অনুযায়ী আগামীকাল মাঠে নামছে বিজেএমসি-রহমতগঞ্জ ও ব্রাদার্স ইউনিয়ন-উত্তর বারিধারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন