সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি শুরু করেছে আ.লীগ -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:৫৯ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি শুরু করেছে ক্ষমতাসীন দল ও সরকার। আজ শনিবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে আমাদের জন্য দুটি খুশির বার্তা এসেছে।
এক. বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। দুই. শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ ক্রিকেট দল।
তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংকাকে হারিয়ে অসাধারণ জয় পেয়েছে। বাঙালি যে একটা লড়াকু জাতি সেটা আমাদের ক্রিকেটাররা প্রমাণ করে দিয়েছে।
কাদের বলেন, কিন্তু আজ বঙ্গবন্ধু নেই। তার দুটি স্বপ্ন ছিল। বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করা, আর এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি। প্রথম স্বপ্নটি তার পূরণ হয়েছে। আর দ্বিতীয়টি পূরণে অবিরাম কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
তিনি বলেন, তবে বাধা আছে। বিএনপি প্রত্যেক ক্ষেত্রেই বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। এই ধরনের মন-মানসিকতার কারণেই তারা ৭৫'র পর স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় বসিয়ে ছিল।
অন্যদিকে, শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, টাকার বিনিময়ে রাজনীতি কেনার চেষ্টা করে দেশটাকে ধ্বংস করার চেষ্টা করেছিল জিয়াউর রহমান।
এ সময় মতিয়া চৌধুরী, আমির হোসেন আমু, ড. আবদুস সোবাহান গোলাপসহ আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন