শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিজেএমসির শুভ সুচনা

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গেল মৌসুম শেষ হওয়ার সাত মাসেরও বেশি সময় পর স্বাধীনতা কাপ টুর্নামেন্ট দিয়ে শুরু হয়েছে নতুন ফুটবল মৌসুম। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী দিন শুভ সুচনা করেছে টিম বিজেএমসি। উদ্বোধনী ম্যাচে তারা ১-০ গোলে হারায় রহমতগঞ্জকে। বিজয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলে।
প্রিমিয়ার লিগের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবেই স্বাধীনতা কাপকে দেখেন ক্লাব কর্মকর্তারা। সে অর্থে ভালো ফল দিয়েই শুরু করেছে বিজেএমসি। ম্যাচে দু’দলই গোলের জন্য মরিয়া হয়ে খেলেছে। গোলের দেখা পেতে প্রতিপক্ষের জালে মুহুর্মূহ আক্রমণ শানিয়েছে দু’দলই। তবে সফল হয়েছে বিজেএমসিই। তারা ম্যাচের ৩৯ মিনিেেট গোল আদায় করে নেয়। এসময় তাদের নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলের শটে জয়সূচক গোলটি আসে (১-০)। তবে ম্যাচের ৭৩ মিনিটে পেনাল্টি পেয়েও ব্যবধান দ্বিগুণ করতে ব্যর্থ হয়েছে বিজেএমসি। শট নিয়েছিলেন সেই এলিটা। কিন্তু দুর্দান্তভাবে তা ফিরিয়ে দিয়ে দলকে রক্ষা করেন রহমতগঞ্জের গোলকিপার আল আমীন। এলিটার শট শুয়ে পড়ে সরাসরি দুপায়ে ফিস্ট করেন তিনি।
নতুন এই টুর্নামেন্ট নিয়ে অনেক নাটক মঞ্চস্থ হয়েছে ফুটবলাঙ্গণে। প্রথমে শেখ জামাল ও আরামবাগকে বাদ দিয়ে স্বাধীনতা কাপের ড্র অনুষ্ঠিত হলেও আরামবাগের পর শেষে শেখ জামালও খেলছে স্বাধীনতা কাপে। তাই উদ্বোধনী দিনে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গতকাল তা হয়নি। কারণ শেখ জামাল টুর্নামেন্টে অন্তর্ভুক্ত হওয়ায় ফিকশ্চারে পরিবর্তন আসে। ফলে দিনের দ্বিতীয় ম্যাচটি পিছিয়ে যায়। আজ সন্ধ্যা সাড়ে ছয়টায় অনুষ্ঠিত হবে ওই ম্যাচটি। যেখানে ব্রাদার্স ইউনিয়নের প্রতিপক্ষ উত্তর বারিধারা। রোববার থেকে প্রতিদিন দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। কাল প্রধান অতিথি হিসেবে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন