ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

প্লেয়ার্স বাই চয়েজে দলবদল ১০ এপ্রিল

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এ মৌসুমেও প্লেয়ার্স বাই চয়েজে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে ক্রিকেটারদের দল বদল হবে-এ সিদ্ধান্ত গত জানুয়ারিতেই নিয়েছে ঢাকার ক্লাব ক্রিকেটের পরিচালনাকারী সংগঠন সিসিডিএম। ক্লাবগুলোর চাপে এক আসর পর প্লেয়ার্স বাই চয়েজ ফর্মুলায় ক্রিকেটারদের দলবদল ফিরে আসছে, এটিও কোনো নুতন খবর নয়। তবে প্লেয়ার্স বাই চয়েজ ফর্মুলায় ক্রিকেটারদের গ্রেডেশন অনুয়ায়ী সম্মানী নির্ধারন নিয়ে শেষ পর্যন্ত একটা গ্রহণযোগ্য সিদ্ধান্তে উপনীত হতে পেরেছে বিসিবি। গতকাল ওয়ার্কিং কমিটির সভায় ৮টি ক্যাটাগরিতে ক্রিকেটারদের সম্মানীর প্রস্তাবিত অংক মিডিয়াকে জানিয়েছেন কমিটির চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজ।
আইকন ক্রিকেটারদের সম্মানী ধার্য করা হয়েছে ৩০ লাখ টাকা। ‘এ’ প্লাস গ্রেডের ক্রিকেটাররা পাবেন ২৫ লাখ টাকা করে, ‘এ’ গ্রেডের সম্মানী ২০ লাখ টাকা। ‘বি’ প্লাস গ্রেডের সম্মানী ১৫ লাখ টাকা, ‘বি’ গ্রেডের জন্য ১২ লাখ টাকা, ‘সি’ গ্রেডের ক্রিকেটারদের সেখানে ৮ লাখ টাকা, ‘ডি’ গ্রেডের জন্য ৫ লাখ টাকা, এবং ‘ই’ গ্রেডের ক্রিকেটারদের জন্য সম্মানী ধার্য করা হয়েছে সাড়ে তিন লাখ টাকা। ২০১৩-১৪ ক্রিকেট মৌসুমে ক্রিকেটারদের সম্মানীর লাগাম টেনে ধরতে প্রথমবারের মতো প্রবর্তিত প্লেয়ার্স বাই চয়েজে আইকন ক্রিকেটাররা পেয়েছেন ২২ লাখ টাকা করে, ‘এ’ গ্রেডের ক্রিকেটারদের সম্মানী সেখানে ধার্য করা হয়েছিল ১৫ লাখ টাকা এবং সর্বশেষ ক্যাটাগরির সম্মানী ২ লাখ ৫০ হাজার টাকা। তবে ওয়ার্কিং কমিটির এই প্রস্তাবনা কিন্তু চূড়ান্ত নয়। ওয়ার্কিং কমিটি প্রস্তাবিত সম্মানী নিয়ে আজ সিসিডিএম সভায় আলোচনা হওয়ার কথা বলে জানিয়েছেন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের কো-অর্ডিনেটর আমিন খান।
এদিকে, প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে অংশগ্রহণকারী ১২টি ক্লাবের অনুদান বর্ধিত করার প্রস্তাব দিয়েছে ওয়ার্কিং কমিটি। সর্বশেষ মৌসুমে যেখানে অনুদান বরাদ্দ ছিল ৭ লাখ ৫০ হাজার টাকা, আসন্ন আসরে অংশগ্রহণের বিপরীতে সেখানে ক্লাবগুলো পাবে ৮ লাখ ৭৫ হাজার টাকা করে। মার্চের শুরুতে দলবদল এবং মার্চের তৃতীয় সপ্তাহ থেকে লীগ মাঠে গড়ানোর প্রতিশ্রæতি রক্ষা করতে পারেনি সিসিডিএম। ঢাকায় এশিয়া কাপ এবং ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের জন্য উপেক্ষিত থেকেছে ঢাকার প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ। শেষ পর্যন্ত ওয়ার্কিং কমিটির হস্তক্ষেপে প্লেয়ার্স বাই চয়েজে দলবদলের সিদ্ধান্ত হয়েছে, আগামী ১০ এপ্রিল এই পদ্ধতিতে ১২টি ক্লাব খেলোয়াড় সংগ্রহ করবে। তবে এখনো প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ শুরুর দিনক্ষণ হয়নি ধার্য। সিসিডিএম’র আজকের সভায় সে সিদ্ধান্ত নেওয়ার কথা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন