শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শাস্তি কমছে স্মিথ-ওয়ার্নারদের!

ঘরোয়া ক্রিকেটে খেলার আকুতি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 বল টেম্পারিংয়ের অভিযোগে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে সব ধরণের ক্রিকেট থেকে এক বছর করে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। একই অপরাধে ক্যামেরন বেনক্রফটের নিষেধাজ্ঞা ৯ মাসের। এটা পুরনো খবর। দলের গøানি মাথায় নিয়ে পদত্যাগ করেছেন কোচ ড্যারেন লেহম্যান, এটাও বস্তাপচা নিউজ। অনুশোচনায় পুড়ে অশ্রæসিক্ত নয়নে ক্ষমা চেয়েছেন স্মিথ ওয়ার্নার, এই খবরও সকলের জানা। নতুন খবর হচ্ছে, এরই মধ্যে দেশ এবং দেশের বাইরের ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি চেয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে আবেদন করেছেন এই তিন তারকা! উদ্দেশ্য, নিষেধাজ্ঞা শেষে যদি সেই পার্ফরম্যান্সের বিবেচনায় আবারও জাতীয় দলে জায়গা পাওয়া যায়, এ ভাবনা থেকেই প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে চায় বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িত এই তিন অজি। যার শুনানি হবে চলতি মাসের ১১ এপ্রিল।
অস্ট্রেলিয়ান ক্রিকেটে অবশ্য এমন নজির আগেও আছে। ১৯৮৫-৮৬ ও ১৯৮৬-১৯৮৭ বিদ্রোহী কিম হিউজের দলের সদ্যসরা একবছরের জন্যে নিষিদ্ধ হলেও ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি পেয়েছিল। এর মাঝে বর্তমান প্রধান নির্বাচক ও লেগ স্পিনার ট্রেভর হনসও ফিরেছিলেন টেস্ট দলে। সেটা ছিল ১৯৮৮-৮৯ মৌসুমে। অবশ্য, অস্ট্রেলিয়ার প্রভাবশালী দ্য সিডনি মর্নিং হেরাল্ডসহ একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় শুনানির দিনই শাস্তি কমতে পারে স্মিথ-ওয়ার্নারের। তবে তাদের নিষেধাজ্ঞার মেয়াদ কমতে পারে ঘরোয়া ক্রিকেটে! আন্তর্জাতিক ক্রিকেটে বহালই থাকবে!

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ফেরদাউস ৩ এপ্রিল, ২০১৮, ৮:২০ এএম says : 0
বল টেম্পারিংয়ের অভিযোগে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে অষ্টলিয়া ক্রিকেট বোর্ড। আমি মনে করি তাদের শাস্তি টা বেশী হয়ে গিয়াছে, আমি আশা করি অষ্টলিয়া ক্রিকেট বোর্ড তাদের শাস্তি কমিয়ে তাদের কে দেশ ও দেশের বাহিরে ঘরোয়া লিগ খেলার অনুমতি দিবে, এটাই আমি আশা করছি অষ্টলিয়া ক্রিকেট বোর্ডের কাছে।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন