বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

২২ এপ্রিল লীগ শুরু ষ বেড়ে গেল আইকন, ‘এ’ প্লাস ক্যাটাগরির খেলোয়াড় প্রিমিয়ার ডিভিশনে রিজার্ভ ডে

প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আইপিএল’র আসন্ন আসরে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব, মুস্তাফিজুর খেলবেন সানরাইজার্স হায়দারাবাদে। প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে তাদের খেলার সম্ভাবনা নেই, তা ধরে নিয়েই আইকন গ্রেড থেকে সাকিবের নাম বাদ দিয়ে প্লেয়ার্স বাই চয়েজে মনোনীত ক্রিকেটারদের তালিকা তৈরি করেছিল নির্বাচকরা। মুস্তাফিজুরকেও রাখেনি তারা এই তালিকায়। গতকাল সিসিডিএম’র সভায় প্লেয়ার্স বাই চয়েজে খেলোয়াড়দের তালিকায় যুক্ত করা হয়েছে এই দুই ক্রিকেটারকে। আইকন গ্রেডে সাকিবকে যুক্ত করা হয়েছে। সেখানে মুস্তাফিজুরকে যুক্ত করা হয়েছে ‘এ’ প্লাস গ্রেডে। ফলে আইকন ক্রিকেটারদের সংখ্যা বেড়ে ৭এ উন্নীত হয়েছে। ‘এ’ প্লাস গ্রেডে খেলোয়াড় সংখ্যাও ৬ থেকে ৭ এ উন্নীত হলো। 

এই সভাতে নির্বাচকদের দেয়া ১৯০ ক্রিকেটারের সঙ্গে হাই পারফরমেন্স ইউনিটে থাকা ১০ জনকে অন্তর্ভূক্ত করার দাবি উঠেছে। প্রথম বিভাগ থেকে প্রিমিয়ার ডিভিশনে খেলার সম্ভাবনা আছে যাদের, তাদেরকেও রাখার প্রস্তাবনা উঠেছে। আগামী তিন-চারদিনের মধ্যে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে অংশগ্রহণকারী দলসমুহকে তালিকা সংশোধনের দায়িত্ব দেয়া হয়েছে।
এদিকে প্রিমিয়ার ডিভিশনের আইকন ক্রিকেটারদের তালিকা থেকে বাদ পড়েছেন নাসির হোসেন। আইকন তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন ইমরুল কায়েস ও সাব্বির রহমান রুম্মান। আইকন ক্রিকেটার হিসেবে আগে থেকেই ছিলেন মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও তামিম ইকবাল।
ওয়ার্কিং কমিটির প্রস্তাবনা মেনে নিয়ে ৮ গ্রেডে ক্রিকেটারদের সম্মানী চূড়ান্ত করেছে সিসিডিএম। আইকন ক্যাটাগরিতে খেলোয়াড়রা ৩০ লাখ টাকা সর্বোচ্চ পাবেন। এছাড়া এ প্লাস ক্যাটাগরির খেলোয়াড়রা ২৫ লাখ, এ ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ২০ লাখ, বি প্লাস ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ১৫ লাখ, বি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ১২ লাখ, সি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৮ লাখ, ডি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৫ লাখ এবং ই ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন সাড়ে ৩ লাখ টাকা। আগামী ১০ এপ্রিল হোটেল লা মেরিডিয়ানে প্লেয়ার্স বাই চয়েজে দল-বদল অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানেই অন্ততঃ ১০ ক্রিকেটারকে দলে নিতে হবে। আগামী ২২ এপ্রিল থেকে শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগ।
ভরা বর্ষা মওশুমে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ মাঠে গড়াচ্ছে বলেই প্রতিটি ম্যাচে রিজার্ভ ডে বরাদ্দ রেখেছে সিসিডিএম। প্রতিটি রাউন্ডে একটি বিকল্প ভেন্যুও প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন প্রিমিয়ার ডিভিশনের কো অর্ডিনেটর আমিন খান। ম্যাচে একজনের বেশি বিদেশী ক্রিকেটার খেলতে পারবে না। তবে ক্লাবগুলো দলে যত খুশি ততজন বিদেশি খেলোয়াড় নিবন্ধন করাতে পারবে। গতকাল সভা শেষে সিসিডিএম চেয়ারম্যান গাজী গোলাম মোর্তজা পাপ্পা এ তথ্য দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন