বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শুরুতেই হোঁচট খেলো আবাহনী

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : নতুন ফুটবল মৌসুমের শুরুতেই হোঁচট খেলো পেশাদার লীগের চারবারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। মৌসুম সূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপে পয়েন্ট খোয়ালো তারা। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে আবাহনী ১-১ গোলে ড্র করে অপেক্ষাকৃত ছোট ও দুর্বল দল ফেনী সকারের বিপক্ষে।
কাল সন্ধ্যায় ম্যাচ শুরু হওয়ার ঠিক পূর্ব মুহুর্তে শুরু হয় অঝর ধারার বৃষ্টি। ফলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠ কর্দমাক্ত হয়ে পড়ে। বিভিন্ন জায়গায় পানি জমে যায়। এই মাঠেই খেললো আবাহনী ও ফেনীর সকার ক্লাব। ম্যাচ শুরু হলে মাঝে মাঝেই মাঠে জমে থাকা পানিতে বল আটকে পড়ছিল। তীব্র এমনকি শটের বলও গোলসীমানা পার হয়নি। আর তাই ফলাফল যা হওয়ার তাই হলো। প্রায় গোলখরায় শেষ হয়েছে ম্যাচ। এগিয়ে থেকেও জিততে পারলো না আবাহনী।
ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্ম ফুটবল উপহার দেয় আবাহনী। এ ম্যাচে তাদের বড় শক্তি ছিলেন ইংলিশ ফুটবলার লি টাক। আবাহনীর এবারের অন্যতম ভরসা ইংল্যান্ডের এই ফুটবলার। ক্লাব কর্মকর্তাদের সেই বিশ্বাসের মর্যাদা রেখেছেন লি টাক। মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নেমেই সতীর্থ সারা কামারাকে দিয়ে গোল করিয়েছেন। প্রথমার্ধের অন্তিম সময়ে ফরোয়ার্ড লি টাকের পাসে বক্সে বল নিয়ে একসঙ্গে ঢুকে পড়েন নাবিব নওয়াজ জীবন এবং সেনেগালের ফরোয়ার্ড সারা কামারা। ফেনী সকারের রক্ষণভাগের ফাক গলিয়ে বল জালে পাঠাতে একটুও কষ্ট করতে হয়নি কামারাকে (১-০)। শেখ জামালের গোলরক্ষক শহিদুল আলম সোহেলকে দলে ভেড়ালেও আইনি জটিলতায় তিনি কাল আবাহণরি হয়ে খেলতে পারেননি। ফলে সুলতান আহমেদ শাকিলের উপরেই ভরসা রাখতে হয়েছে আকাশী-হলুদদের। কিন্তু প্রতিপক্ষের আক্রমণের ধকল সামলাতে পারেননি শাািকল। ম্যাচের ৮০ মিনিটে ম্যাচে সমতা আসে। গোলরক্ষক শাকিলের ভুলে জেতা ম্যাচটা ড্র করে আবাহনী। মাঝ মাঠ থেকে সতীর্থের বাড়িয়ে দেয়া বল নিয়ে ছুটে চলছিলেন ফেনী সকারের ঘানাইয়ান ফরোয়ার্ড টুয়াম ফ্রাংক। কিন্তু আবাহনীর বক্সে বল নিয়ে ঢুকলে তাকে অবৈধভাবে বাধা দেন গোলরক্ষক শাকিল। রেফারী জসিম উদ্দিন হলুদ কার্ড দেখান শাকিলকে এবং পেনাল্টির নির্দেশ দেন। মৌসুমের প্রথম পেনাল্টিটা কাজে লাগাতে ভুল করেনি ফেনী সকার। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা আনেন চৌমরিন রাখাইন (১-১)। শেষ পর্যন্ত আর কো গোল না হওয়ায় ম্যাচ অমিমাংসিতভাবেই শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন