শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

বাসভবনে হামলায় জড়িতদের শাস্তি পেতেই হবে -ঢাবি ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ৪:৪১ পিএম | আপডেট : ৮:৫৪ পিএম, ১২ এপ্রিল, ২০১৮

বাসভবনে হামলার সঙ্গে যারা আসলেই জড়িত ছিল, তাদেরকে শাস্তি পেতেই হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, তবে, মামলায় নিরীহ কোনো শিক্ষার্থীকে হয়রানি করা হবে না।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে ভিসির অফিসে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ড. মো. আখতারুজ্জামান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করেছি। তদন্ত কমিটি গঠন করেছি। এগুলো আমাদের নিয়মিত কাজ। তবে আইন নিজস্ব গতিতে চলবে। পুলিশ তাদের কাজ করবে। যারা জড়িত তাদের শাস্তি পেতেই হবে। কেউ রেহাই পাবে না।

সাংবাদিকের প্রশ্নের জবাবে ভিসি আরো বলেন, আমি বিশ্বাস করি না, বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী এই হামলার সাথে জড়িত থাকতে পারে। তবে যদি সত্যিই কেউ জড়িত থাকে তাহলে তো আমাদের জন্য লজ্জার। জড়িত থাকলে তাদেরকেও শাস্তি পেতে হবে। বিশ্ববিদ্যালয়ের কোনো ছাত্র যদি আসলেই জড়িত থাকে তাহলে এটা জাতির জন্য লজ্জার।

ভিসি আরো বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীকে বলেছি, নিরীহ কোনা শিক্ষার্থীকে যেন হয়রানি করা না হয়। সন্দেহ করে কাউকে যেন হয়রানি করা না হয়। তদন্ত করে সত্যিই যারা জড়িত তাদেরকেই কেবল শাস্তির আওতায় আনতে হবে। সন্দেহের কোনো সুযোগ নেই।

এ সময় ভিসি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কোনো ধরনের গুজবে কান না দেয়ার আহ্বান জানান।

এর আগে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত ঘোষণা করেন। গতকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেন, কোটা ব্যবস্থা বাতিল করা হবে। তার ওই ঘোষণার পরই বৃহস্পতিবার শিক্ষার্থীরা পাঁচ দফা দাবিতে আন্দোলন স্থগিত করেন।

শিক্ষার্থীদের দাবির অন্যতম বিষয় ছিল যাতে মামলার নামে সাধারণ শিক্ষার্থীদের হয়রানি না করা হয়। আর যদি তা করা হয়, তাহলে আবারো আন্দোলনের হুমকি দেন তারা।

 

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে জানান, কোটা ব্যবস্থাই বাতিল করা হবে।

তিনি বলেন, যেহেতু সবাই কোটা প্রথা চাচ্ছে না, লেখাপড়া বাদ দিয়ে আন্দোলন করছে, সেহেতু আর সংস্কার কি, কোটা প্রথাই বাতিল করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন