শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

১৫ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


প্রেস বিজ্ঞপ্তি : প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে ২০১৮ সালের মধ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাভূক্ত এলাকায় বিদ্যুৎ সংযোগ প্রত্যাশী শতভাগ পরিবারের মাঝে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিতে প্রতিশ্রæতিবদ্ধ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের আলোকিত বাংলাদেশ গড়তে “শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ” এই ¯েøাগান ধারণ করে আলোর পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
১২ এপ্রিল থেকে ১৫ উপজেলা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করা হচ্ছে তা হলো ধামরাই-ঢাকা, নিকলী-কিশোরগঞ্জ, রাউজান-চট্টগ্রাম, পীরগঞ্জ-রংপুর, খোকসা-কুষ্টিয়া, দেবহাটা-সাতক্ষীরা, রূপসা, ফুলতলা ও দিঘলিয়া-খুলনা, বাগাতিপাড়া-নাটোর, বেড়া-পাবনা, বিয়ানীবাজার-সিলেট, চুয়াডাঙ্গা সদর-চুয়াডাঙ্গা এবং দিনাজপুর সদর ও বিরামপুর-দিনাজপুর। উপরোক্ত ১৫টি উপজেলায় ১৩,১০০.০৯ কি.মি. লাইন নির্মাণ করে বিভিন্ন শ্রেণীর ৭,৯৯,৫২৭টি সংযোগ প্রদান করা হয়েছে। উক্ত নির্মাণ কাজের জন্য ১৮৭৯.৬৬ কোটি টাকা ব্যয় হয়েছে। আরও ১৩৫টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে যা উদ্বোধনের অপেক্ষায় আছে। এছাড়া, জুন’২০১৮ খ্রিঃ এর মধ্যে আরও ১৩৫টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হবে। পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের আওতাভূক্ত অবশিষ্ট ১৩৯টি উপজেলা পর্যায়ক্রমে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) এর গতিশীল নেতৃত্ব, বলিষ্ঠ পদক্ষেপ, নিষ্ঠা, আন্তরিকতা, সততা এবং ঐকান্তিক প্রচেষ্টার ফলশ্রæতিতে উপজেলা শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম সফলভাবে এগিয়ে যাচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন