রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশীয় চিনির প্রচার নিয়ে বর্ণাঢ্য ‘রোড-শো’

রোজায় স্বাস্থ্যসম্মত চিনি ব্যবহারে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 

অর্থনৈতিক রিপোর্টার : বাংলা নববর্ষ ও পবিত্র রমজানকে সামনে রেখে রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলোতে আখ থেকে উৎপাদিত স্বাস্থ্যসম্মত দেশিয় চিনির প্রচার ও প্রসারের লক্ষ্যে এক বর্ণাঢ্য ‘রোড-শো’ আয়োজন করেছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (বিএসএফআইসি)। শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ গতকাল বৃহস্পতিবার এ রোড-শো’র উদ্বোধন করেন।
এটি রাজধানীর দিলকুশায় অবস্থিত চিনিশিল্প ভবন থেকে শুরু হয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্র নেতৃত্বে এতে বিএসএফআইসি’র চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন, শিল্প মন্ত্রণালয় ও বিএসএফআইসি’র কর্মকর্তা, কর্মচারী, চিনি ডিলার, বিক্রয় প্রতিনিধিসহ সর্বস্তরের জনগণ অংশ নেন।
‘রোড-শো’ উদ্বোধন উপলক্ষে চিনি শিল্পভবনের সামনে এক পথসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তৃতাকালে শিল্পসচিব বলেন, আসন্ন রমজানে চিনির বাজার স্থিতিশীল রাখতে শিল্প মন্ত্রণালয় ইতোমধ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে। রাষ্ট্রায়ত্ত চিনিকলে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আখের দামও বাড়ানো হয়েছে। এর ফলে আখ চাষিরা উৎপাদন বাড়াতে উৎসাহিত হচ্ছে।
তিনি বিএসএফআইসি’র সুগার মিলগুলোতে উৎপাদিত চিনির গুণগতমান আমদানিকৃত চিনির চেয়ে ভাল বিধায় জনগণকে স্বাস্থ্য রক্ষায় এ চিনি ব্যবহারের পরামর্শ দেন। পবিত্র রমজানে ক্রেতা-ভোক্তাদের সুবিধার্থে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দেশিয় চিনি বিক্রির বিশেষ উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন