মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পারলেন না সুরাইয়া-শিল্পারা

জাহেদ খোকন, গোল্ড কোস্ট (অস্ট্রেলিয়া) থেকে | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের শ্যুটিং ডিসিপ্লিন থেকে আব্দুল্লাহ হেল বাকি ও শাকিল আহমেদ বাংলাদেশকে রৌপ্যপদক এনে দিলেও অন্যরা ব্যর্থ। গতকাল মহিলাদের ৫০ মিটার রাইফেল প্রোন ইভেন্টে জ্বলে উঠতে পারলেন না সুরাইয়া আক্তার, ২০ প্রতিযোগীর মধ্যে হয়েছেন ১৪তম। একই ইভেন্টে শারমিন শিল্পার জায়গা হয় ১৭তমস্থানে।
পরপর দু’টি সাফল্য পেয়ে আকাশে উড়তে থাকা বাংলাদেশ শ্যুটিং দলের সবারই ধারনা জন্মে মেয়েদের ৫০ মিটার রাইফেল প্রোনেও কিছু একটা করে দেখাবেন সুরাইয়া। কিন্তু না পারলেন না তিনি, চরম ব্যর্থ হয়েছেন শারমিনও। কাল ব্রিসবেনের বেলমন্ট শ্যুটিং সেন্টারের রেঞ্জে নিজ ইভেন্টে খেলতে নেমে সুরাইয়া করেন ৬০৪.৩ পয়েন্ট। আর শারমিন ৫৯৯.২। ফলে দু’জনকেই ছিটকে পরতে হয় গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস থেকে। ৬২১.০ পয়েন্ট করে এ ইভেন্ট থেকে স্বর্ণ জিতে নেন সিঙ্গাপুরের মার্টিনা লিন্ডসে। তিনি গেমস রেকর্ড গড়েন। ৬১৮.৯ পয়েন্ট নিয়ে রূপা জিতেন ভারতের তেজস্বনী শ্রাবন্ত। এবং ৬১৪.১ পয়েন্ট পেয়ে ব্রোঞ্জপদক পান স্কটল্যান্ডের শ্যুটার সিয়োনাইড মেসিনটো। শ্যুটিং ডিসিপ্লিনে আজ বাংলাদেশের সুরাইয়া আক্তার ও শারমিন শিল্পা ফের রেঞ্জ নামবেন। তারা ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে খেলবেন।
অন্যদিকে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে বাংলাদেশের কুস্তি গতকালই শুরু হয়েছে। এদিন লাল-সবুজদের সেরা পুরুষ কুস্তিগীর আলী আমজাদ ফ্রি-স্টাইল ৭৪ কেজি ওজনশ্রেণীর প্রথম রাউন্ড টপকালেও দ্বিতীয় রাউন্ডে এসে ধরাশায়ি হয়েছেন। কারারা স্পোর্টস এরিনায় আলী আমজাদ খেলেন কিরিবাতি’র লোয়াবো টিটু’র বিপক্ষে। রিংয়ে নেমে আমজাদ সরাসরি কোন পয়েন্ট না পেলেও ১০ টেকনিক্যাল পয়েন্ট তুলে নেন। লোয়াবো কোন টেকনিক্যাল পয়েন্টই পাননি। ফলে জয় পেয়ে দ্বিতীয় রাউন্ডে খেলার সুযোগ পান আমজাদ। দ্বিতীয় রাউন্ডে এসে সেই হতাশাই দেখতে হয় বাংলাদেশ দলকে। খেলতে নেমে আমজাদ দাঁড়াতেই পারেননি নাইজেরিয়ান কুস্তিগীর এবিমিয়েন ফাগে আসিজিকার্ডের সামনে। লড়াইয়ে সরাসরি ধরাশায়ি হয়ে গেমস থেকে ছিটকে পড়ের আমজাদ। আজ কারারা স্পোর্টস এরিনায় বাংলাদেশের সেরা নারী কুস্তিগীর শিরিন সুলতানা খেলবেন মহিলাদের ফ্রি-স্টাইল ৬৮ কেজি ওজনশ্রেণীতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন