শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

চট্টগ্রামে প্রগতি বেকারি ও এফআরজেড ফুডকে ১ লাখ টাকা জরিমানা

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো ঃ নগরীর সদরঘাট থানার যুগিচাঁদ মসজিদ লেন এলাকার প্রগতি বেকারির কারখানায় অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সম্প্রতি এ অভিযান চালানো হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন অভিযানে নেতৃত্ব দেন।
ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, প্রগতি বেকারির কারখানার পরিবেশ অত্যন্ত নোংরা। দীর্ঘদিনের পোড়া তেল এবং নোংরা ও ময়লাযুক্ত চিনির রসে খাবার তৈরি করা হচ্ছে। পাশাপাশি খাবার তৈরিতে ব্যবহৃত ডালডা খোলা জায়গায় দীর্ঘদিন ফেলে রাখার ফলে সেখানে ধুলোবালির আস্তরণ পড়ে গেছে। এ ছাড়া উৎপাদিত পাউরুটিতে আগাম তারিখ ব্যবহার এবং জেলির বদলে ব্যবহার করা হচ্ছে কেমিক্যাল জাতীয় পদার্থ। এসব কারণে কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান শেষে জব্দ করা জেলি, তেল, ডালডা এবং চিনির রস ধ্বংস করা হয়।
এদিকে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) লাইসেন্স ছাড়া আটা-ময়দা উৎপাদন ও বিপণনের অপরাধে নগরীর কালুরঘাট এলাকার এফআরজেড ফুড লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সম্প্রতি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তামিম আল ইয়ামীনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন