শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে কাজ করছে চসিক মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সিটি কর্পোরেশন কাজ করছে উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এ খাতে প্রতিবছর কর্পোরেশন ভর্তুকি দিচ্ছে। গত অর্থ বছরে শিক্ষা খাতে প্রায় ৪৩ কোটি সাড়ে ৭৭ টাকা লাখ ভর্তুকি দিতে হয়েছে। নানা সীমাবদ্ধতার মধ্যেও নগরবাসীর শিক্ষা সেবা চালিয়ে যেতে হচ্ছে। তিনি বলেন, মহানগরীতে শিক্ষার্থীদের যে চাপ চসিক শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা না করলে কি অবস্থা হতো তা চিন্তাও করা যায় না। তিনি গতকাল (সোমবার) চসিক সম্মেলন কক্ষে শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভায় একথা বলেন।
মেয়র সবাইকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, দক্ষ মানবসম্পদ তৈরিতে মানসম্পন্ন শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষকদের এ বিষয়টি মাথায় রেখে তাদের দায়িত্ব পালন করতে হবে। চসিকের শিক্ষা প্রতিষ্ঠানের মান ভালো হলে যোগ্য নাগরিক তৈরি হবে এ সুনামের অধিকারী হবেন শিক্ষকরাও। এতে সভাপতিত্ব করেন কাউন্সিলর নাজমুল হক ডিউক। সভায় এম আশরাফুল আলম, সলিম উল্লাহ বাচ্চু, জহুরুল আলম জসিম, গিয়াস উদ্দিন, মাজহারুল ইসলাম, সালেহ আহমদ চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, মোরশেদ আকতার চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
বাদশা ফাহাদ মসজিদের খতিবের সাক্ষাত
মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে গতকাল নগরভবনে সউদি আরবের বাদশা ফাহাদ মসজিদের খতিব হেলাল উদ্দিন সৌজন্য সাক্ষাত করেন। এসময় আল মোনাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কয়েকজন সদস্য তার সাথে ছিলেন। মেয়র ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর মসজিদ ও মাদরাসায় সুপেয় পানির জন্য ডিপটিউব ওয়েল স্থাপনের অনুরোধ করেন। ফাউন্ডেশনের কর্মকর্তারা এ ব্যাপারে ইতিবাচক সাড়া দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন