রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফেডএক্সকে টপকালেন জোকার

প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : একই দিনে দুই কিংবদন্তিকে টপকে গেলেন নোভাক জোকোভিচ। আরেক জনের রেকর্ড স্পর্শ করলেন। সর্বকালের সর্বাধিক পুরস্কার মূল্য পাওয়ার নিরিখে রজার ফেদেরারের থেকে এগিয়ে গেলেন জোকার। এ দিনই মায়ামিতে মাস্টার্স খেতাব জয়ের ফলে সর্বকালের সব থেকে বেশি মাস্টার্স খেতাব জয়ের নিরিখে পেরিয়ে গেলেন রাফায়েল নাদালকে। একই সঙ্গে, মায়ামিতে ট্রফি জয়ের ফলে জোকার ছুঁয়ে ফেললেন আন্দ্রে আগাসির ছ’বার মায়ামি জয়ের রেকর্ডও।
জাপানের কেই নিশিকোরিকে মায়ামি মাস্টার্সে ৬-৩, ৬-৩ হারিয়ে চ্যাম্পিয়ন হন জোকোভিচ। এর ফলেই তিন নজির। মায়ামিতে জয়ের ফলে কোর্টে তাঁর উপার্জন ছুঁয়ে ফেলল ৯.৮২ কোটি ডলার। এর ফলে তিনি পুরস্কার মূল্যের নিরিখে টপকে গেলেন ফেডেক্সকে। সেই সঙ্গে ২৮টি মাস্টার্স খেতাব জয়ের জন্য ছাড়িয়ে গেলেন রাফায়েল নাদালের রেকর্ড। নাদালের ২৭টি মাস্টার্স ট্রফি রয়েছে।
এই বছর এখন পর্যন্ত ২৯টি ম্যাচ খেলে মাত্র একটিতে হেরেছেন জোকোভিচ। সেই ম্যাচে অবশ্য চোখে সংক্রমণের জন্য মাঝপথে সরে দাঁড়িয়েছিলেন তিনি। এখনই ১১টি গ্র্যান্ড ¯ø্যাম খেতাবের মালিক, তাঁকে সর্বকালের সেরাদের একজন ধরা হয়। তাড়া করছেন রজার ফেদেরারের ১৭টি গ্র্যান্ড ¯ø্যাম সিঙ্গলস খেতাবের রেকর্ডও। আগামী কয়েকটা মাসে দুটো অধরা খেতাবের লক্ষ্যে লড়বেন নোভাক জোকোভিচ। ফরাসি ওপেন ও অলিম্পিক

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন