মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় পাটকল শ্রমিকদের রাজপথ-রেলপথ অবরোধ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৮, ১১:৩৭ এএম | আপডেট : ৬:২০ পিএম, ২৯ এপ্রিল, ২০১৮

খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি পালন করছেন।
আজ রোববার সকাল ৯টায় বিক্ষুব্ধ শ্রমিকরা রাজপথ ও রেলপথ অবরোধ শুরু করেন। অবরোধ চলবে দুপুর ১২টা পর্যন্ত। শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়ন, বদলি শ্রমিক স্থায়ীকরণ, বকেয়া মজুরি প্রদানসহ ১১ দফা দাবিতে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের ডাকে এ কর্মসূচি পালন করা হচ্ছে।
পাটকল শ্রমিকদের অবরোধ।
পূর্ব ঘোষিত এ কর্মসূচি আজ সকাল ৮টায় শুরু হওয়ার কথা থাকলেও শ্রমিক-কর্মচারীর স্ব স্ব মিল থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নতুন রাস্তার মোড়ে আসতে সকাল ৯টা বেজে যায়।
খালিশপুর শিল্পাঞ্চলের ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর ও স্টার জুট মিলের শ্রমিকরা নতুন রাস্তা মোড়ে এবং আটরা শিল্পাঞ্চলের ইস্টার্ণ ও আলীম জুট মিলের শ্রমিকরা মিলের সামনে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করেছেন। শ্রমিকরা রাজপথ-রেলপথ অবরোধ করায় মিলে উৎপাদন বন্ধ রয়েছে।
পাটকল সিবিএ-ননসিবিএ শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের যুগ্ম-আহ্বায়ক দ্বীন ইসলাম বলেন, ‘বিজেএমসির অন্যান্য মিলের ন্যায় সুযোগ-সুবিধা দেওয়াসহ ১১ দফা দাবিতে আমরা আন্দোলন করে আসছি। আমাদের দাবি মানা হচ্ছে না। এ কারণে আমরা শ্রমিকরা সিদ্ধান্ত নিয়েছি সিটি করপোরেশনের ভোটকেন্দ্রে যাবো না।’
তিনি বলেন, ‘তিনমাস মজুরি পাই না। খেয়ে না খেয়ে চলছে শ্রমিকদের জীবন। আগামী ৪ মে শ্রমিক সমাবেশের পর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন