শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়েডসনের হ্যাটট্রিকে জামালের বড় জয়

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মৌসুম সূচক ফুটবল টুর্নামেন্ট স্বাধীনতা কাপে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে বড় জয় পেয়েছে প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা হাইতির ফরোয়ার্ড এনসেলমের হ্যাটট্রিকে ৫-০ গোলে হারায় ব্রাদার্সকে। বিজয়ীদের পক্ষে ওয়েডসন তিনটি ও নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডারলিংটন দু’টি গোল করেন। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে টানা দ্বিতীয় জয় পেলো শেখ জামাল।
কাল ম্যাচের শুরু থেকেই গোল পেতে মরিয়া ছিলো শেখ জামাল। তারা পুরো ম্যাচে আক্রমণাতœ ফুটবল উপহার দিয়েই বড় জয় তুলে নেয়। টেকনিক ও ট্যাকটিক্সে এগিয়ে শেখ জামালের সঙ্গে বল দখলের লড়াইয়ে বরাবরই পিছিয়ে ছিলো ব্রাদার্স। জামালের কখনও মাঠ বড় করে বা কখনও মাঠ ছোট করে খেলার কৌশলের সঙ্গে তাল মেলাতে পারেনি ব্রাদার্স। বিশেষ করে হাইতিয়ান অধিনায়ক ওয়েডসন ও নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকার বুঝাপড়ায় তাল হারিয়ে ফেলে গোপীবাগের দলটি। তবে গোল পেতে লিগ চ্যাম্পিয়নদের বেশ কিছু সময় অপেক্ষায় থাকতে হয়। ম্যাচের ২১ মিনিটে এমেকার পাস থেকে ওয়েডসন গোলরক্ষক উত্তমকে কাটিয়ে ফাঁকা পোস্টে বল ঠেলে দেন। এগিয়ে যায় শেখ জামাল (১-০)। প্রথম গোল হজমের ধাক্কা সামলানোর আগেই আবার আঘাত হানে শেখ জামাল। এবার গোলদাতা এমেকা। আর তাকে বল যোগান দেন ওয়েডসন। ২৪ মিনিটে প্রতিপক্ষ বক্সের ওপর থেকে বামপ্রান্ডে বল দেন ওয়েডসন। সেই বল পেয়ে বাঁকানো ডান পায়ের শটে তা জালে পাঠান এমেকা (২-০)।
ম্যাচের ৫৫ মিনিটে দলকে তৃতীয় গোল হজমের হাত থেকে রক্ষা করেন ব্রাদার্স ডিফেন্ডার আনিসুল আলম সুইট। আউডু ইব্রাহিমের হেড করা বল সুইট হেড করে বিপদমুক্ত করেন। ৭২ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন ওয়েডসন। এ সময় এনামুলের চিপ ব্রাদার্সের ডিফেন্ডারের পায়ে লেগে ওয়েডসনের পায়ে এসে পড়লে আবারও ব্রাদার্স গোলরক্ষককে কাটিয়ে গোল করেন ওয়েডসন (৩-০)। ৭৫ মিনিটে ব্যবধান বাড়ায় শেখ জামাল। মাঝমাঠ থেকে ওয়েডসনের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষ বক্সে ঢুকে কোনাকুনি শটে দলের পক্ষে চতুর্থ গোল করেন এমেকা (৪-০)। ম্যাচের ৮৪ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ওয়েডসন। এসময় মাঝমাঠ থেকে বল হাওয়ায় ভাসিয়ে দিয়েছিলেন গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবোম। বল আয়ত্বে নিয়ে মার্কারকে কাটিয়ে মৌসুমের প্রথম হ্যাটট্রিক করেন ওয়েডসন (৫-০)। এদিকে বিকালে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে রহমতগঞ্জ ৩-২ গোলে হারায় ফেনী সকার ক্লাবকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন