বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাধারণ সম্পাদকের স্বেচ্ছাচারিতায় বিমুখ টিটি সভাপতি

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক খন্দকার হাসান মুনীরের স্বেচ্ছাচারিতায় বিমুখ সভাপতি আব্দুল করিম। যে কারণে তিনি নিজ পদ থেকে অব্যাহতি চেয়েছেন। গত ২৫ মার্চ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বরাবর পাঠানো এক চিঠির মাধ্যমে তিনি অব্যাহতি চান বলে সূত্র জানায়। আর এ তথ্যের সত্যতা স্বীকার করেছেন আবদুল করিম নিজেই। অব্যাহতিপত্রে ‘ব্যস্ততার কারণে ফেডারেশনে সময় দিতে না পারাকে’ উল্লেখ করেন তিনি। তবে ওই সূত্রে জানা যায়, বেশ ক’দিন আগে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির এক সভায় সাধারণ সম্পাদক খন্দকার হাসান মুনীরের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ের কারণেই ফেডারেশন ছাড়তে চাইছেন আবদুল করিম। যদিও এখনও তার অব্যাহতিপত্রটি গ্রহণ হয়েছে কিনা জানা যায়নি।
প্রায় আট বছর আগে টেবিল টেনিসের ফেডারেশনের সভপতি পদে মনোনয়ন পান প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচিব আব্দুল করিম। দায়িত্ব পেয়ে তিনি নিরলসভাবে কাজও করছেন। এই সময়ের মধ্যে বাংলাদেশের টিটি ঢাকা এসএ গেমসে দু’টি ব্রোঞ্জপদক জেতে। ভারতে সাউথ এশিয়ান জুনিয়র টিটিতেও ব্রোঞ্জ জেতে। বিদেশের বিভিন্ন দেশে টুর্নামেন্ট খেলতেও গেছেন মানস, মাহবুবরা। কিন্তু অভিযোগ রয়েছে, সাম্প্রতিক সময়ে সাধারণ সম্পাদক হাসান মুনীর বেশ স্বেচ্ছ্বাচারি হয়ে ওঠেছেন। সাবেক তারকা খেলোয়াড়দের মূল্যায়ন করেন না তিনি। কোন কাজেও তাদেরকে ডাকেন না।
সভাপতির অব্যাহতি চাওয়া প্রসঙ্গে খন্দকার হাসান মুনীর বলেন, ‘কখনোই সভাপতি সাহেবের সঙ্গে আমার উত্তপ্ত বাক্য বিনিময় হয়নি। এমনকি উনার অব্যাহতিপত্রও গৃহিত হয়নি। বরং দেশব্যাপী টিটি প্রশিক্ষণ চালুর জন্য পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন থেকে পৃষ্ঠপোষকতার মাধ্যমে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের মাধ্যমেই করছেন। আগামীতে টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে তিনি সহযোগিতা করছেন। তাছাড়া উত্তর কোরিয়ার দু’কোচের সঙ্গে আমাদের চুক্তি হয়েছিল এক বছরের। নিয়ম ছিল চার মাস পর পর তাদেরকে অর্থ পরিশোধ করে দেবো। সেই হিসেবে ৭ মে চারমাসের বেতনাদি পরিশোধ করে তাদেরকে নিজ দেশে পাঠিয়ে দেয়া হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন